রাজশাহী বিএসটিআই এর উদ্যোগে ৫১তম বিশ্ব মান দিবস পালন।

নিজস্ব প্রতিনিধিঃ বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র উদ্যোগে ৫১তম বিশ্ব মান দিবস-২০২০ উদ্যাপন উপলক্ষ্যে রাজশাহীস্থ সম্মেলন কক্ষে সকাল ১১:০০ ঘটিকায় বিএসটিআই’র পরিচালক জনাব মোঃ খাইরুল ইসলাম এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয় “পৃথিবী সুরক্ষায় মান”। উক্ত আলোচনা সভায় জনাব মোঃ জাকীর হোসেন (অতিরিক্ত সচিব), অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রাজশাহী মহোদয় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে এবারের মান দিবসের প্রতিপাদ্যের উপর বিষয় ভিত্তিক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন এবং অত্রাফিসে স্থাপিত “মুজিব কর্ণার” এর শুভ উদ্বোধন করেন। শিল্পখাতের উন্নয়নে বঙ্গবন্ধুর স্বপ্ন : নিরাপদ ও টেকসই পৃথিবী গড়তে ‘মান’ এর গুরুত্ব তুলে ধরেন। তিনি জাতিকে সঠিক মানের পণ্য নিশ্চিত করতে বিএসটিআই’র কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান।

প্রতিপাদ্য বিষয়ের উপর বিএসটিআই এর উপ-পরিচালক(মেট্রোলজি) জনাব মোঃ রবিউল আযম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সভাপতি তার স্বাগত ভাষণে বিশ্ব মান দিবস পালনের উদ্দেশ্য ও স্বার্থকতা, বিএসটিআই এর কার্যক্রম ও পরিচিতি এবং আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশে জাতীয় মান প্রণয়নের ক্ষেত্রে বিএসটিআই’র ভূমিকার বিস্তারিত বিবরণ দেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি জনাব সেকেন্দার আলী, সাধারণ সম্পাদক, বেনেতী ব্যবসায়ী সমিতি বলেন সঠিক মানের সরবরাহ নিশ্চিত করতে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে পাশাপাশি আইনের প্রয়োগ নিশ্চিত করতে হবে। অনুষ্ঠানে আরও অতিথিদের মধ্যে স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিঃ এর প্রতিনিধি জনাব আরিফুল ইসলাম বিএসটিআই’র আন্তর্জাতিক মান অনুসরণ করে পণ্য উৎপাদন ও সেবা প্রদানে বিএসটিআইসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। সম্মানিত অতিথিবৃন্দ বিএসটিআই’র জনবল বৃদ্ধিসহ বিএসটিআই, রাজশাহী’র ল্যাবটেরীতে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপনের মাধ্যমে সকল পণ্যের পূর্ণাঙ্গ পরীক্ষার সুযোগ সৃষ্টির জোড় দাবী জানান।

উক্ত আলোচনা অনুষ্ঠানে  রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারী,বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং মহানগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Next Post

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের স্কুল সংস্কারের ১০ লক্ষ টাকার অনুদানের চিঠি পাওয়ায় এমপি মোশারফ কে ফুলেল শুভেচ্ছা

বুধ অক্টো. ১৪ , ২০২০
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ কাহালু-নন্দীগ্রাম ৩৯, বগুড়া-০৪ আসনের অন্তর্গত কাহালু উপজেলার নারহট্ট ইউনিয়নের বিবির পুকুর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবগঠিত এডহক কমিটির সভাপতি ও সদস্যবৃন্দ, স্থানীয় নেতৃবৃন্দ এবং বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ শিক্ষক/শিক্ষিকা বৃন্দ জাতীয় সংসদ সদস্য মোঃ মোশারফ হোসেন কে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়াও কাহালু ও নন্দীগ্রাম উপজেলার […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links