স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে পুলিশ

আভা ডেস্কঃ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জনগণকে উদ্বুদ্ধ করতে কাজ শুরু করেছে পুলিশ। সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় মাইকিং, টহল দেওয়া থেকে গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে চলাচলরত গাড়ির কাগজপত্র চেক করছিলেন পুলিশ সদস্যরা।

পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা বলেন, সরকারের বেধে দেওয়া স্বাস্থ্যবিধি যেন জনগণ মেনে চলে, সেজন্য পুলিশ তাদের উদ্বুদ্ধ করতে কাজ করছে।  ঢাকাসহ সারা দেশে এ কার্যক্রম অব্যাহত আছে।

সরেজমিন মতিঝিল, গুলিস্তান, কাকরাইল, রামপুরা, ফার্মগেট মোহাম্মদপুরসহ আরও কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, এসব স্থানে পুলিশ কাজ করছে।  মানুষকে মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, ঘনঘন হাত ধোয়া অপ্রয়োজনে ঘরে থাকা, সরকারের বেধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে দোকানপাট বন্ধ রাখা- এসব বিষয়ে কাজ করছে পুলিশ। একই সঙ্গে বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট। এসব পোস্টে সড়কে চলাচলকারী সন্দেহভাজন যানবাহন আটক করেছে পুলিশ।  পরে সেটির কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে।  অনেককেই আবার স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য পুলিশ সদস্যদের অনুরোধ করতে দেখা গেছে।  সড়কে গণপরিবহন নেই।

দায়িত্বরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনার প্রথম দিন হওয়ায় আমরা জনগণকে সচেতন- উদ্বুদ্ধ হওয়ার জন্য অনুরোধ করছি।  তারা সরকার বেধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলবেন এমনটাই প্রত্যাশা। তবে তারা যদি স্বাস্থ্যবিধি বা সরকারের ঘোষিত নির্দেশনা অমান্য করে সে ক্ষেত্রে পুলিশ আরও কঠোর হবে।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক  বলেন, প্রথম দিন হওয়ায় আমরা মানুষকে টহল এবং মাইকিং এ বুঝিয়ে স্বাস্থ্যবিধি মানার চেষ্টা করছি। তারা না মানলে প্রয়োজনে আমরা যেকোনো সময় কঠোর অবস্থান নিতে বাধ্য হবো।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ জানান,  সোমবার সকাল থেকে এলাকাভিত্তিক বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণকে মুখে মাস্ক ব্যবহারে বাধ্য করার জন্য বিনামূল্যে মাস্ক বিতরণসহ সচেতনতামূলক নানা কার্যক্রম গ্রহণ করেছি। তবে আমরা এটাও পর্যবেক্ষণে আছি স্বাস্থ্যবিধি না মানলে সেক্ষেত্রে আমাদের কঠোর হওয়া ছাড়া কোনো উপায় থাকবে না।

Next Post

করোনার টিকা নিলে পাওয়া যাবে স্বর্ণালংকার

সোম এপ্রিল ৫ , ২০২১
আভা ডেস্কঃ ভারতে করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে। কিন্তু করোনাকে রুখতে সচেতনতার মাত্রা বাড়ছে না। টিকা নিতেও আগ্রহী নন অনেকে। সাধারণ মানুষ যাতে টিকা নিতে আসেন, সেজন্য এক অভিনব উদ্যোগ নিয়েছেন গুজরাটের স্বর্ণকার সম্প্রদায়ের লোকেরা। গুজরাটের রাজকোটে করোনার টিকাকরণের জন্য একটি শিবির খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে যারা টিকা […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links