রাজশাহীর মোহনপুরে সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশের সব থেকে সবুজয়ান শহর বলা হয় রাজশাহীকে। তবে উপজেলা পর্যায়ে পরিবেশ বিপর্যয় চোখে পড়ার মতো। পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মোহনপুর উপজেলা শাখার উদ্যোগে আজ ২৫ ডিসেম্বর  মোহনপুর মডেল প্রেসক্লাবে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করে। ডাক্তার মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন রাজশাহী জেলা  শাখার সদস্য সচিব মোঃ আখতারুল ইসলাম খোন্দকার।

আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহনপুর মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃরফিকুল ইসলাম সোহেল সাংবাদিক ও মানবাধিকার কর্মী শাহিন সাগর, মোঃআশরাফুল আলম।

এ সময় আলোচনা সভায় বক্তারা বলেন, মোহনপুর উপজেলার পরিবেশ বিপর্যয় রোধে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সবুজায়ন বৃদ্ধির পাশাপাশি অবৈধ ইটভাটা বন্ধ, কীটনাশক সারের ব্যবহার কমানো, পরিবেশ বান্ধব পণ্যের ব্যবহার বৃদ্ধি, নদীর দূষণ ও দখল বন্ধে সবাইকে কাজ করতে হবে। সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার জন্য ২১ সদস্য সচিব আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

ডা. মোঃ শফিকুল ইসলামকে আহ্বায়ক ও  মোহাম্মদ আনোয়ারুল ইসলামকে সদস্য সচিব ঘোষণা করা হয়। অন্যান্য পদে যাদের নাম ঘোষণা করা হয় তারা হলেন যুগ্ম আহবায়ক মোঃ আজিজুল হক খান, সাংবাদিক মোঃ আব্দুল হালিম এবং খোন্দকার মোঃ রফিকুল ইসলাম মোঃরাসেল । সদস্য মোসাঃ বেদেনা খাতুন, মোঃ আজাদ আলী প্রামাণিক, এনজিও প্রতিনিধি মোঃ আরশাদ আলী ও মোসাঃ নাদিরা আক্তার প্রমুখ।

আলোচনা শেষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

Next Post

তানোরে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

রবি ডিসে. ২৫ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর তানোর উপজেলায় মানবতার কল্যাণে কাজ করছেন একজন তরুণ প্রজন্মের আইকনিক সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী আবুল বাসার সুজন। ইতোমধ্যেই তানোর উপজেলায় বিভিন্ন সামাজিক, ধর্মীয়, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে রাজশাহীবাসী সহ উপজেলার প্রিয় মানুষ হিসেবে পরিচিত হয়ে উঠেছে। উপজেলায় তার জনপ্রিয়তা তূঙ্গে। গ্রামে গ্রামে সামাজিক বিভিন্ন কাজে অংশগ্রহণ ও […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links