প্রতিটি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে জণগণের আস্থা বেড়েছে-কাদের।

আভা ডেস্কঃ দেশের বিভিন্ন পৌরসভায় প্রথম ধাপের নির্বাচনে ব‌্যাপক অংশগ্রহণ গণতন্ত্রের এগিয়ে যাওয়ার বার্তা বহন করে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  তিনি এজন‌্য, ভোটারদের এবং নির্বাচন কমিশনকে ধন‌্যবাদ জানিয়েছেন।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

প্রতিটি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে জণগণের আস্থা বেড়েছে এবং মানুষ স্বস্তি প্রকাশ করেছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি ইভিএমের বিরোধিতা করলেও তাদের প্রার্থীরা এই পদ্ধতিতে বিজয়ী হওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, প্রযুক্তিনির্ভর পদ্ধতিতে কোনরূপ অনিয়মের সুযোগ নেই।

নির্বাচন কমিশনের প্রাথমিক সূত্রমতে, পৌরসভাসমূহে কমপক্ষে ৬০ শতাংশেরও বেশি ভোট কস্ট হয়েছে। কোথাও কোথাও ৭০ থেকে ৮০ শতাংশও ভোট পড়েছে।  এতে জনগণ ভোট দিতে পারে না বলে বিএনপির যে মিথ্যা অভিযোগ তা আজ অসারতা প্রমাণিত হয়েছে’, বলেন তিনি।

নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে বিএনপির শুভবৃদ্ধির উদয় হয়েছে মন্তব‌্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচনের অংশ নিয়ে প্রচার না করা, পোলিং এজেন্ট না দেওয়া, ভোটের দিন ভোট কেন্দ্রে না এসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপকৌশল জনগণ দ্বারা প্রত‌্যাখ‌্যান হয়েছে। অবশেষে তাদের শুভবৃদ্ধির লক্ষন দেখা যাচ্ছে।  তারা ঢালাওভাবে বলে সরকারের ওপর নাকি জনগণের আস্থা নেই।

‘গতকালের পৌর নির্বাচনে নতুন করে প্রমাণ হয়েছে সরকারের প্রতি জনগণের আস্থা আছে। বিপরীতে বিএনপির প্রতি জনআস্থার পারদ ক্রমেই কমছে। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা ব্যাপক জয় পেয়েছে, যা শেখ হাসিনা সরকারের প্রতি জনগণের আস্থার বহিঃপ্রকাশ।

তিনি বলেন, ‘৩টি পৌরসভার ঘোষিত ফলাফলে ২টিতে বিএনপি প্রার্থীরা জয়লাভ করেছে। মনগড়া অভিযোগ না করে মাঝপথে ভোট প্রত্যাখ্যানের নেতিবাচক রাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার জন্য বিএনপিকেও ধন্যবাদ জানাই।  দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক এই নির্বাচন বিএনপির নানা কল্পিত অভিযোগের অসরতাই প্রমাণ করে।

বিএনপি যে খানে জয়ী হয়েছে, সেখানে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় সুবিধাটুকু তারা পেয়েছে বলেও মনে করেন ওবায়দুল কাদের।

বিএনপির মহাসচিবেকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, কূটকৌশলের আশ্রয় নিয়ে কচ্ছপের জেতার দিন এখন আর নেই, ইতিহাসের পাঠ থেকে শিক্ষা নিয়ে খরগোশ এখন সচেতন। খরগোশের গতিকে ফখরুল সাহেব যদি আওয়ামী লীগের সাথে তুলনা করেন, তাহলে বলবো, জননন্দিত আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। সমৃদ্ধির সোনালী সোপানে উত্তরনের শেষ ধাপে পৌঁছানোর আগেই আমাদের মাঝপথে থামার বা ঘুমানোর কোনো সুযোগ নেই।

‘গল্পের কচ্ছপের মতে বিএনপি জণগণের মনের ভাষা বুঝতে না পেরে ধীর গতিতে চলতে থাকবে। কিন্তু আধুনিক প্রযুক্তি মনস্ক, গতিশীল বাংলাদেশ গড়তে সরকার খরগোশের অদম্য গতিতে পৌঁছে যাবে সমৃদ্ধ বাংলাদেশের গন্তব্যে। মাঝপথে থামিয়ে দেওয়ার কোনো অপশক্তি কিংবা অপকৌশল আর কাজে আসবে না’, বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Next Post

ভারতে পেঁয়াজের দাম কমতে শুরু করায় পেঁয়াজ রপ্তানির অনুমতি।

মঙ্গল ডিসে. ২৯ , ২০২০
আভা ডেস্কঃ পেঁয়াজ রপ্তানি শুরুর অনুমতি দিয়েছে ভারত। আগামী বছরের পহেলা জানুয়ারি থেকে এই আদেশ কার্যকর হবে বলে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় সোমবার জানিয়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নতুন মৌসুমের পেঁয়াজ উঠতে শুরু করায় গত কয়েক সপ্তাহ ধরে ভারতে পেঁয়াজের দাম কমতে শুরু করে। এ কারণে দেশটির বাণিজ্য ও শিল্প […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links