বেপরোয়া বাইক রাইডারদের লাগাম টানতে মাঠে পুলিশ।

আভা ডেস্ক: চট্টগ্রামে বেপরোয়া ‘বাইক স্টারদের’ লাগাম টেনে ধরতে মাঠে নেমেছে নগর পুলিশ। মঙ্গলবার থেকে নগরীর ১৬ থানা পুলিশ এবং ট্রাফিক বিভাগ যৌথভাবে এ অভিযান পরিচালনা করছে। তিন দিনের অভিযানে ২৩০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করার পাশাপাশি ৪৫টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

গগনবিদারী হর্ন বাজানো, সাপের মতো এঁকেবেঁকে দ্রুতগতিতে দাপিয়ে বেড়ানো বাইক স্টারদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। পাশাপাশি কাগজপত্রবিহীন অবৈধ মোটরসাইকেলের চলাচল, বাইকে চড়ে ছিনতাই ও খুনসহ নানা অপরাধ প্রবণতা কমিয়ে আনতে পুলিশ এ অভিযান শুরু করেছে। সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান জানান, ইদানীং নগরীতে মোটরসাইকেলে করে অপরাধ প্রবণতা বেড়েছে। উঠতি বয়সী কিশোররা বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোয় প্রায় দুর্ঘটনা ঘটছে। এ কারণে দুর্ঘটনা কমিয়ে আনা এবং অপরাধ দমনে অভিযান চালানো হচ্ছে।

এ প্রসঙ্গে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সিএমপির শীর্ষ কর্মকর্তাদের নির্দেশনায় ১৯ জুন থেকে নগরীর ১৬ থানায় বাইক স্টারদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। কোনো ‘বাইক স্টার’ যাতে হিরোইজম প্রদর্শন করতে গিয়ে সড়কে নিয়ন্ত্রণহীন বাইক না চালায় সেটা দেখা হচ্ছে। তিনি আরও বলেন, চলমান অভিযানে তিন দিনে কোতোয়ালি থানা পুলিশ ৩৮০টি মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করেছে। এ সময় ১৫টি জব্দের পাশাপাশি ৮২টির বিরুদ্ধে মামলা করা হয়েছে। নগর পুলিশ সূত্র জানায়, টিনেজ বয়সী ‘বাইক স্টাররা’ ইদানীং নগরজুড়ে নানা অপরাধ কর্মকাণ্ড করে বেড়াচ্ছে। এসব অপরাধের লাগাম টানার পাশাপাশি মোটরসাইকেল দুর্ঘটনা রোধে অভিযান ভূমিকা রাখবে। চট্টগ্রামে এক বছরে ছিনতাইসহ একাধিক চাঞ্চল্যকর ঘটনা ঘটিয়েছে মোটরসাইকেল আরোহীরা।

রমজানে নগরীর জামালখান এলাকায় দ্রুতগতিতে এঁকেবেঁকে বাইক চালানোর কারণে সড়ক দুর্ঘটনায় নয়ন নামে সপ্তম শ্রেণীপড়ুয়া এক কিশোর নিহত হয়েছে। নয়ন ছিল নগরীর মাহবুব-নাসরিন দম্পতির একমাত্র সন্তান। ১৬ ফেব্রুয়ারি নগরীর ষোলশহর এলাকায় চেকপোস্টে পাঁচলাইশ থানার এএসআই আবদুল মালেককে গুলি করে পালিয়ে যায় মোটরসাইকেল আরোহীরা। ১৭ জানুয়ারি পাঁচলাইশ আবাসিক এলাকায় জাতিসংঘ পার্কের অদূরে সালাউদ্দিন নামের এক ব্যক্তির কাছ থেকে দুই লাখ টাকা ছিনিয়ে নেয় মোটরসাইকেল আরোহীরা। গত বছর আগ্রাবাদ চৌমুহনী এলাকা থেকে রিকশাযাত্রী চীনের নাগরিকের ব্যাগ টান দিয়ে নিয়ে যায় মোটরসাইকেল আরোহী ছিনতাইকারীরা। একই বছর রিকশায় চড়ে মার্কেটে যাওয়ার সময় শিরিন আকতার নামে এক নারীর ব্যাগ টান দিয়ে নিয়ে যায় মোটরসাইকেল আরোহীরা। নগরীর জামালখান আইডিয়াল স্কুলের সামনে এ ঘটনা ঘটে। এ সময় রিকশা থেকে পড়ে গিয়ে মারা যান ওই নারী। গত বছর ৬ অক্টোবর নিজ বাসা থেকে ডেকে নিয়ে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে হত্যা করা হয়। হত্যার পর খুনিরা মোটরসাইকেলে করে পালিয়ে যায়। নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতিতেও বাইক স্টারদের ভূমিকা আছে। নগরীতে বেশিরভাগ ছিনতাইয়ের সঙ্গে জড়িত মোটরসাইকেল আরোহীরা।

যুগান্তর

Next Post

আদিবাসী তরুনীকে ধর্ষনের দায়ে আটক ১।

শনি জুন ২৩ , ২০১৮
আভা ডেস্ক: দিনাজপুরের বীরগঞ্জে এক আদিবাসী তরুণীকে (১৮) ধর্ষণের অভিযোগে আশিক রায় (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে বীরগঞ্জ পৌর শহরের বলাকা মোড় থেকে অভিযুক্ত ধর্ষককে আটক করা হয়। বীরগঞ্জ থানার এসআই নরেণ চন্দ্র রায় জানান, গত ২১ জুন জেলার কাহারোল উপজেলার বাসিন্দা এক আদিবাসী […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links