বিয়ের দাবিতে বিজিবি সদস্যের বাড়িতে কলেজ ছাত্রী

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর মোহনপুরে মৌগাছি ইউপি’র চুনিয়া পাড়া গ্রামের বিজিবি সদস্যের বাড়িতে সকালে বিয়ের দাবিতে অবস্থান নেন রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের ছাত্রী।

মেয়েটির দাবি প্রায় তিন-মাস আগে ওই বিজিবি সদস্যের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠলে তাকে বিয়ের প্রলোভন দিয়ে প্রায়ই মেয়েটিকে নিয়ে ঘুরতে যেতেন ঐ বিজিবি সদস্য।

ঐ কলেজ ছাত্রীর দাবি, উপজেলার মৌগাছি ইউনিয়নের চুনিয়া পাড়ার মুকুল এর ছেলে বিজিবি সদস্য সাগর হোসেন (২১) সঙ্গে রাজশাহী মহানগরীর তালাইমারী মতিহার জাহাজঘাটি এলাকার শহিদুল ইসলামের কলেজ পড়ুয়া মেয়ে (২০) সঙ্গে প্রায় তিনমাস আগে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেয়েটিকে বিয়ে করার আশ্বাসে মেয়ের সাথে অনৈতিক সম্পর্কে জড়ান বিজিবি সদস্য সাগর।

কয়েকদিন আগে সাগর তার সাথে যোগাযোগ বন্ধ করে দিলে মেয়েটি দিশেহারা হয়ে পড়ে। সে জানতে পারে বিজিবি সদস্য সাগর ছুটিতে বাড়ি এসেছেন। এমন খবর পেয়ে ২৬ অক্টোবর বুধবার সকালে মেয়েটি বিয়ের দাবিতে সাগরের বাড়িতে উঠে পড়ে। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে ওই বিজিবি সদস্যের বাড়িতে মেয়েটিকে দেখতে ভীড় জমাতে শুরু করেন স্থানীয়রা।

এসময় বাড়ি থেকে চলে যেতে কলেজপড়ুয়া মেয়েটিকে ভয়ভীতি দেখাতে থাকে সাগর, তার মা বুলবুলি ও বাবা মুকুল হোসেন। নিরুপায় হয়ে মেয়েটি গণমাধ্যম কর্মীদের কাছে সাহায্যে চাইলে মেয়েটিকে সাহায্য করতে ওই বাড়িতে যান সংবাদিকরা। সাংবাদিকরা বিজিবি সদস্য সাগরের কাছে মেয়ে টির সাথে তার সম্পর্কের কথা জানতে চাইলে প্রথমে ওই মেয়েটির সাথে তার কোন সম্পর্ক নেই বলে অস্বীকার করেন। সাংবাদিকদের একের পর এক প্রশ্নের কারণে মেয়েটির সাথে তার গভীর প্রেমের সম্পর্কের কথা স্বীকার করেন। এসময় কলেজপড়ুয়া মেয়েটি সাংবাদিকদের বলেন সাগর আমাকে বিয়ে করবে বলে আমার সাথে একাধিকবার শারিরীক সম্পর্ক স্থাপন করেছে এখন আমাকে বিয়ে করতে চাচ্ছেনা। তাই বাধ্য হয়ে আমি তার বাড়িতে এসেছি।

এসময় সাগর ও তার পরিবারের লোকজন সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করেন। তারা ওই বাড়িতে আসা মেয়েটি কেন সাংবাদিকদের ডাকলেন বলে তাকেও গালিগালাজ করতে থাকেন। মেয়েটি ওই পরিবারের চাপের মুখে উপস্থিত সাংবাদিকদের সেখান থেকে চলে যেতে অনুরোধ জানান। তার অনুরোধে সাংবাদিকরা ঘটনাস্থল থেকে চলে আসলে দুপুরের দিকে ওই বাড়িতে মেয়ের পরিবার থেকে মেয়ের ভাবি ও বড় বোন আসেন। তার একটু পরেই খবর পেয়ে মোহনপুর থানা পুলিশের জরুরি অফিসার এসআই দেবাশীষ নন্দী সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল উপস্থিত হন। তারা পুলিশকে জানান আমরা পারিবারিকভাবে বিয়ের ব্যবস্থা করছে। একথা শুনে পুলিশও ঘটনাস্থল ত্যাগ করেন।

পরবর্তীতে স্থানীয়রা জানান, সন্ধ্যার পরে মৌগাছি ইউপি’র সাবেক চেয়ারম্যান হোসেন আলীসহ অন্যান্যরা ঘটনাস্থলে এসে মেয়েকে ও তার পরিবারের লোকজনকে বোঝান বিজিবি সদস্য সাগর তার ব্যাটালিয়ন থেকে এখনো বিয়ের অনুমতি পায়নি। তার সাথে এখন মেয়েটির বিয়ে হলে তার ব্যাটালিয়ন জানতে পারলে বিজিবি সদস্যের চাকুরি চলে যাবে। চেয়ারম্যান এভাবে  বোঝানোর ফলে মেয়ে ও তার পরিবারের লোকজন সেই বাড়ি ত্যাগ করেন।

অভিযুক্ত বিজিবি সদস্য এর আগেও একটি কলেজ পড়ুয়া মেয়েকে বিয়ের প্রলোভন দিয়ে গভীর প্রেমের সম্পর্ক গড়ে তোলেন এবং পরে তার সাথে প্রেমের সম্পর্ক অস্বীকার করেন। আরো জানা গেছে, এই বিজিবি সদস্য সরকারি চাকুরীর পরিচয় দিয়ে বিভিন্ন মেয়ের সাথে প্রেমের সম্পর্কে জড়ান এবং তাকে ছুড়ে ফেলে অন্য মেয়ের দিকে ছুটে যান। তার এ সকল কাজে উৎসাহ দেন তার বাবা ও মা। ছেলেটির বন্ধু মহল থেকে এ ধরণের তথ্য উঠে এসেছে।

বর্তমানে আকাম কুকামের কারিগর এ বিজিবি সদস্য সাগর দিনাজপুর জেলার ফুলবাড়ি ২৯ নম্বর ব্যাটালিয়নে বিজিবি সদস্য হিসেবে কর্মরত আছেন বলে তিনি নিজেই জানান। তার কারণে এলাকাবাসীর মনে করেন চুনিয়াপাড়া গ্রামের নাম ডুবাচ্ছে সাগর। সে বিজিবি সদস্য ও সরকারি চাকুরির পরিচয় দিয়ে আর কোন মেয়ের যেন সর্বনাশ করতে না পারে সে বিষয়ে বিজিবি প্রধানের দৃষ্টি আকর্ষণ করেন গ্রামবাসীরা।

Next Post

নন্দীগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বৃহস্পতি অক্টো. ২৭ , ২০২২
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে বিশ্ব হাত দিবস পালিত হয়েছে। ২৭ শে অক্টোবর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টায় নন্দীগ্রাম উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর উদ্যোগে নন্দীগ্রাম উপজেলা চত্ত্বর থেকে এক র‍্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা বিয়াম ল্যাবরেটরী স্কুলে গিয়ে শেষ হয়। র‍্যালী শেষে অত্র বিদ্যালয়ের […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links