বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের

আভা ডেস্কঃ আসন্ন উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে।

হলফনামায় সম্পদের তথ্য গোপনের অভিযোগ এনে রোববার আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী এ রিট আবেদন করেন। ওই বিচারপতি নিজেই রিটের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। তিনি জানান, রিট আবেদনের ওপর আগামীকাল সোমবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হবে।

এর আগে গত ২৩ জানুয়ারি বিকালে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে তাবিথের প্রার্থিতা বাতিলের দাবি জানান শামসুদ্দিন চৌধুরী মানিক। ওই সময় তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ জমা দেন।

পরে বিচারপতি মানিক জানান, সিঙ্গাপুরে এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে একটি কোম্পানিতে তিনজনের শেয়ার রয়েছে। এই তিনজন শেয়ারহোল্ডারের একজন তাবিথ আউয়াল। অন্য দুজন তার সহযোগী।

বিচারপতি মানিক আরও বলেন, তাবিথসহ তিনজন মিলে এ কোম্পানির সব শেয়ারের মালিক হয়েছেন। এ কোম্পানির মূল্য দেখানো হয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলারের ওপর। এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি। আইন হচ্ছে নির্বাচনে অংশগ্রহণকারী ও তার পরিবারের সব সদস্যের সব সম্পদ হলফনামায় দেখাতে হবে। কিন্তু তাবিথ আউয়াল তা দেখাননি।

এদিকে নির্বাচন কমিশনে দেওয়া ওই আবেদনের বিষয়ে কোনো সাড়া না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করলেন অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক।

যুগান্তর

Next Post

‘সাকিব মুশফিক না থাকায় বাংলাদেশের ব্যাটিং অর্ডারে পরিবর্তন হয়েছে’

রবি জানু. ২৬ , ২০২০
আভা ডেস্কঃ পাকিস্তান সফরে যাওয়ার ঠিক আগের দিন মিরপুর শেরেবাংলায় বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছিলেন, পাকিস্তান সফরে অনেকেরই হয়তো ব্যাটিং অর্ডার পাল্টে যেতে পারে। আমার ধারণা, ব্যাটসম্যানরা এটা মানিয়ে নেবে। বাস্তবে তাই হচ্ছে। হয়তো এ কারণেই পাকিস্তানের বিপক্ষে প্রত্যাশিত ব্যাটিং করতে পারছেন না টাইগার ব্যাটসম্যানরা। যে কারণে তিন ম্যাচের […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links