বাগমারায় আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত, সভাপতি ইঞ্জিঃ এনামুল, সাধারণ সম্পাদক আবুল।

নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হলো বাগমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। শনিবার ত্রি-বার্ষিক সম্মেলন ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সম্মেলনে সভাপতি হিসেবে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি এবং সাধারণ সম্পাদক হিসেবে অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের নাম ঘোষণা করা হয়েছে। ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে অনুষ্ঠানের আগে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে দেয়া হয়।

প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন বাংলাদশে আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষের সংগঠন। দেশ ও জনগণের কল্যাণে কাজ করায় আ’লীগ সরকারের মূল উদ্দেশ্য। আওয়ামী লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারছে। অসহায় মানুষ নানা রকম সহযোগিতা পাচ্ছে। নেতৃত্ব জোর করে পাওয়া যায় না। জনগণের মন জয় করে নেতৃত্বের আসনে বসতে হয়। আগুণ সন্ত্রাস চালিয়ে ক্ষমতায় আসা যায় না। দেশে শান্তিপূর্ণ কর্মসূচী পালনের অধিকার সবার আছে।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছেন তা বাস্তবায়ন করে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা আ’লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

যারা জনগণের সাথে আগুন নিয়ে খেলা করে তাদেরকে ক্ষমতায় আর দেখতে চাই না। দেশে বিশৃংখলা করতে গেলে জনগনই তার জবাব দেবে। দেশবাসীকে সজাগ থাকতে হবে, সচেতন থাকতে হবে। স্বাধীনতা বিরোধী শত্রুরা সারা জীবন দেশের মানুষের অকল্যাণ কামনা করেছেন। দেশে সব সময় জ্বালাও পোড়ায় আন্দোলন চালিয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। প্রধান অতিথি আরো বলেন, যারা দলের ক্রান্তিলগ্নে দূরে ছিল তাদেরকে কোন পদ দেওয়া যাবে না। যারা দলের জন্য সর্বদায় পরিশ্রম করেছেন, বিপদে আপদে দলের পাশে থেকেছেন তাদেরকে অবশ্যই মূল্যায়ন করতে হবে। প্রধানমন্ত্রীকে আমাদের সবাইকে অনুসরণ করতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আ’লীগ সরকার দক্ষতার সাথে মহামারী করোনা মোকাবলো করে চলেছে। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরে চলার আহ্বান জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদশে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম. কামাল হোসেন। ত্রি-বাষিক সম্মেলনের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আ’লীগের সদস্য, সাবেক এমপি বেগম আকতার জাহান, বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি আদিবা আনজুম মিতা এমপি, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দীন লাভলু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, আহসানুল হক মাসুদ, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা খাতুন, তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদ, দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিব প্রমুখ। উক্ত সম্মেলনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে প্রথম অধিবেশন শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লার সভাপতিত্বে সেখানেই দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও সহ-সভাপতি-(১) হিসেবে ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডলের নাম ঘোষণা করা হয়। সেই সাথে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সিরাজ উদ্দীন সুরুজের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম. কামাল হোসেন। উক্ত সম্মেলনের আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগ।

Next Post

নন্দীগ্রামে ভালো ফলন ও দামের আশায় আমন কাটায় ব্যস্ত কৃষক

শনি নভে. ১৪ , ২০২০
নন্দীগ্রাম থেকে আঃ রউফ উজ্জলঃ কৃষি ভান্ডার হিসেবে খ্যাত বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ভালো ফলন ও দামের আশায় আমন ধান কাটায় ব্যস্ত সময় পার করছে নন্দীগ্রামের কৃষক। নন্দীগ্রাম উপজেলা কৃষি অফিসের তথ্য মতে নন্দীগ্রাম উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এবছর ১৯হাজার ১শত হেক্টর জমিতে আমন ধানের চাষ হয়েছে। সরে জমিনে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links