জাতির জনককে মেনে নিয়ে রাজনীতি করতে হবে, জিএম কাদের ।

আভা ডেস্কঃ জাতীয় পা‌র্টির চেয়ারম‌্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি ব‌লে‌ছেন, `জাতির জনক কোনো দল বা গোষ্ঠীর হতে পারে না। জাতির জনক সকল দলের, সকল মানুষের। তাই আজকে যারা রাজনীতি করছে, সকলের উচিত, জাতির জনককে মেনে নিয়ে রাজনীতি করা। তার অবদানকে স্বীকার করেই রাজনীতি করতে হবে।

শ‌নিবার (১৫ আগস্ট) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

জিএম কাদের বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর ডাকে এ দেশের মানুষ স্বাধীনতাযুদ্ধে অংশ নেন। দেশ ও মানুষের কল্যাণে বঙ্গবন্ধুর ত্যাগ অপরিসীম। বঙ্গবন্ধু আন্দোলন-সংগ্রামের রোল মডেল, বঙ্গবন্ধুর আদর্শ সকল প্রেরণার উৎস। তার জীবনী অনুসরণ করলে সকল সমস্যার সমাধান পাওয়া সম্ভব। তিনি সকল অন্যায় ও অনিয়মের প্রতিবাদ করে গণমানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক হয়ে উঠেছিলেন। তাই শক্তিশালী ও নির্যাতনকারী পাকিস্তানি সরকারের নির্দেশনা অমান্য করে দেশের মানুষ বঙ্গবন্ধুর নির্দেশ মেনে চলেছেন।

তি‌নি ব‌লেন, ‘বঙ্গবন্ধু প্রতিপক্ষকে রাজনৈতিকভাবে মোকাবিলা করেছেন, কখনো শত্রুতা করেননি। প্রতিপক্ষের বিপদে পাশে দাঁড়িয়ে বঙ্গবন্ধু উদারতার অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ক‌রোনা প‌রি‌স্থি‌তি‌তে মানু‌ষের ভোগা‌ন্তির চিত্র তু‌লে ধ‌রে জাপার চেয়ারম‌্যান বলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ কমছে না। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমন্বয়ের অভাবে এখন করোনা চিকিৎসা অনিশ্চিত হয়ে পড়েছে। সংক্রমণ কমছে না, কিন্তু কোভিড হাসপাতালগুলোকে নন-কোভিড করা হচ্ছে। কোনো কোনো হাসপাতাল থেকে করোনা রোগীদের বের করে দেওয়া হচ্ছে।

তিনি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি বন্ধ এবং দুর্নীতিবাজদের বিচারের মুখোমুখি করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান সৈয়দ আবুল হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, আজম খান, শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়া, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন বক্তব‌্য রা‌খেন।

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলমের প‌রিচালনায় সভায় উপস্থিত ছিলেন—প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, নাজমা আখতার এমপি, অ‌্যাডভোকেট নুরুল আজহার শামীম, শাহ-ই আজম, পনির আহমেদ এমপি, মো. নুরুল ইসলাম তালুকদার, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, সুলতান আহমেদ সেলিম, শফিউল্লাহ শফি, জাহাঙ্গীর আলম পাঠান, ইয়াহহিয়া চৌধুরী, যুগ্ম মহাসচিব ইকবাল হোসেন তাপস, ফখরুল আহসান শাহজাদা, মো. আমির হোসেন ভূঁইয়া, বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন তোতা, আনিস উর রহমান খোকন, কাজী আবুল খায়ের প্রমুখ।

Next Post

আত্মসমর্পণের ৭৫ বছর পূর্ণ করল জাপান।

শনি আগস্ট ১৫ , ২০২০
আভা ডেস্কঃ দ্বিতীয় বিশ্বযুদ্ধে আত্মসমর্পণের ৭৫ বছর পূর্ণ করল জাপান। ১৯৪৫ সালের ১৫ আগস্ট জাপান সম্রাট হিরোহিতো লড়াই শেষ করার ঘোষণা দিয়েছিলেন। শনিবার সম্রাট নারুহিতো দ্বিতীয় বিশ্বযুদ্ধে জাপানের ভূমিকায় গভীর অনুশোচনা প্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি আশা প্রকাশ করেছেন এ ধরনের দুঃখজনক ঘটনা আর কখনো ঘটবে না। জাপান সম্রাট বলেছেন, […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links