বাংলাদেশ পুলিশের যেসব জেলা ও ইউনিট বিশেষ অবদান রেখেছে তাদের ৬টি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে।

আভা ডেস্কঃ অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য উদ্ধার ও চোরাচালান প্রতিরোধে বাংলাদেশ পুলিশের যেসব জেলা ও ইউনিট বিশেষ অবদান রেখেছে সেসব ইউনিটকে ৬টি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে।

২০১৯ সালের সাফল্য বিবেচনা করে প্রত্যেক ক্যাটাগরিতে তিন ইউনিটকে পুরস্কৃত করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে মঙ্গলবার এ পুরস্কার দেয়া হয়। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ইউনিট প্রধানকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট দেন আইজিপি।

অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার : অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ক্যাটাগরিতে ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় চট্টগ্রাম জেলা পুলিশ ও তৃতীয় কুমিল্লা জেলা পুলিশ। ‘খ’ গ্রুপে প্রথম হয়েছে কক্সবাজার জেলা পুলিশ, দ্বিতীয় নরসিংদী জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে যশোর জেলা পুলিশ। ‘গ’ গ্রুপে প্রথম হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ, দ্বিতীয় রাজবাড়ী জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে শেরপুর জেলা পুলিশ। ‘ঘ’ গ্রুপে প্রথম র‌্যাব-৭ চট্টগ্রাম, দ্বিতীয় র‌্যাব-৫ রাজশাহী ও তৃতীয় হয়েছে র‌্যাব-৮ বরিশাল। ‘ঙ’ গ্রুপে প্রথম ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি, দ্বিতীয় ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ও তৃতীয় হয়েছে ডিএমপির ওয়ারী বিভাগ।

মাদকদ্রব্য উদ্ধার : মাদকদ্রব্য উদ্ধার ক্যাটাগরিতে ‘ক’ গ্রুপে প্রথম চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় কুমিল্লা জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ। ‘খ’ গ্রুপে প্রথম কক্সবাজার জেলা পুলিশ, দ্বিতীয় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে পটুয়াখালী জেলা পুলিশ। ‘গ’ গ্রুপে প্রথম লালমনিরহাট জেলা পুলিশ, দ্বিতীয় চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। ‘ঘ’ গ্রুপে প্রথম র‌্যাব-১৫ কক্সবাজার, দ্বিতীয় র‌্যাব-৭ চট্টগ্রাম ও তৃতীয় হয়েছে র‌্যাব-১ ঢাকা। ‘ঙ’ গ্রুপে প্রথম ডিবি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় ডিএমপির ওয়ারী বিভাগ ও তৃতীয় হয়েছে মিরপুর বিভাগ। ‘চ’ গ্রুপে প্রথম পুলিশ, দ্বিতীয় আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও তৃতীয় হয়েছে রেলওয়ে পুলিশ।

চোরাচালান মালামাল উদ্ধার : চোরাচালান মালামাল উদ্ধার ক্যাটাগরিতে ‘ক’ গ্রুপে প্রথম চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় চট্টগ্রাম জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে দিনাজপুর জেলা পুলিশ। ‘খ’ গ্রুপে প্রথম যশোর জেলা পুলিশ, দ্বিতীয় নারায়ণগঞ্জ জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে ফেনী জেলা পুলিশ। ‘গ’ গ্রুপে প্রথম চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ, দ্বিতীয় রাজবাড়ী জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে জয়পুরহাট জেলা পুলিশ। ‘ঘ’ গ্রুপে প্রথম র‌্যাব-৭ চট্টগ্রাম, দ্বিতীয় র‌্যাব-১৩ রংপুর ও তৃতীয় হয়েছে র‌্যাব-১০ ঢাকা। ‘ঙ’ গ্রুপে প্রথম ডিএমপির মিরপুর বিভাগ, দ্বিতীয় মতিঝিল বিভাগ ও তৃতীয় হয়েছে উত্তরা বিভাগ। ‘চ’ গ্রুপে প্রথম আর্মড পুলিশ ব্যাটালিয়ন, দ্বিতীয় রেলওয়ে পুলিশ ও তৃতীয় হয়েছে হাইওয়ে পুলিশ।

 

Next Post

মুজিববর্ষ উপলক্ষ্যে বর্ণিল আয়োজনে রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ উদ্বোধন

বুধ জানু. ৮ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষ্যে বর্ণিল আয়োজনে রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় লালনশাহ মঞ্চে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, এ বছর জাতির […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links