প্রধানমন্ত্রীর জন্মদিনে অপরূপ সাজে রাজধানী

আভা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে অপরূপ সাজে সাজানো হয়েছে রাজধানীর বিজয় সরণি, এয়ারপোর্ট রোডসহ বিভিন্ন সড়ক।

প্রধানমন্ত্রীর জন্মদিনে অপরূপ সাজে রাজধানী

বিজয় সরণির দুইপাশ জুড়ে বিশাল আকৃতির ডিজিটাল ব্যানার দিয়ে সাজানো হয়েছে। এসব ব্যানারে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে।

বিজয় সর‌ণি এলাকায় কথা হয় বেসরকা‌রি ব্যাংক কর্মকর্তা জা‌হিদ হো‌সে‌নের স‌ঙ্গে। তি‌নি ব‌লেন, ‌প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপল‌ক্ষে তা‌কে শু‌ভেচ্ছা জানাই। তার সময়ে দে‌শে অনেক উন্নয়ন হ‌য়ে‌ছে।

অন্য এক পথচা‌রী ব‌লেন, প্রধানমন্ত্রীর জন্মদিনে এতো সুন্দর করে রাস্তা সাজানো হয়েছে দেখে খুব ভালো লাগছে। আমা‌দের প্রধানমন্ত্রী অনেক দিন বেঁচে থাকুক। তার আম‌লে দে‌শে যত উন্ন‌তি হ‌য়ে‌ছে অন্য কা‌রো আম‌লে এতটা হয়‌নি।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনার।  এরপর অনেক ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে তার বেড়ে ওঠা।  ১৯৭৫ সালের আগস্টে যখন জাতির পিতাসহ তার পুরো পরিবারকে হত্যা করা হয়েছিল, তখন তিনি এবং ছোট বোন রেহানা জার্মানিতে ছিলেন।  সেসময় শেখ হাসিনা নিজের জীবন রক্ষার্থে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করেছিলেন। অবশেষে তিনি ১৭ মে ১৯৮১ সালে দেশে ফেরেন।

এরপর তিনি পিতার গড়া দল বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন।  সেই থেকে আজ পর্যন্ত শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।  তাঁর নেতৃত্বে এক নাগাড়ে ১৩ বছরসহ মোট ১৮ বছর আওয়ামী লীগ বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত।

প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।  তিনি আজ আছেন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে।  সেখান থেকে রাষ্ট্রীয় সফর শেষ করে প্রধানমন্ত্রী দেশে ফিরবেন আগামী ৩০ সেপ্টেম্বর।

Next Post

এডিসি পদমর্যাদার ৫ কর্মকর্তার বদলি

মঙ্গল সেপ্টে. ২৮ , ২০২১
আভা ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদমর্যাদা ৫ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামের এক অফিস আদেশে এ বদলি করা হয়। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, ক্যান্টনমেন্ট জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কামরুজ্জামানকে সুপ্রিম কোর্ট অ্যান্ড স্পেশাল সিকিউরিটি বিভাগে; […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links