পুঠিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহের মতবিনিময় সভা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ আগস্ট) সকাল ১১টায় ইউএনও কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

সংবাদ সম্মেলনে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী প্রচার-প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। এ সময় তিনি বলেন, এ উপজেলায় ২০২০-২১ অর্থবছরে ব্যাপক মৎস্য উৎপাদনে ব্যাপক সফলতা পাওয়া গেছে। মৎস্য অফিসের নিরলস প্রচেষ্টা এবং মৎস্য চাষীদের মাঝে আধুনিক প্রশিক্ষণের মাধ্যমে উপজেলায় এবছরে উৎপাদন ১২,০০০.০০ মে.টন এবং চাহিদা ৫৫০০.০০ মে.টন পূরন করে বাৎসরিক মাছের ৬৫০০.০০ মেট্রিক টন উদ্বৃত্ত করা সম্ভব হয়েছে। এটিকে আগামীতে আরো বৃদ্ধির লক্ষে সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

এছাড়াও মৎস্য কর্মকর্তা বলেন, ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচির মধ্যে উপজেলায় জেলেদের সচেতনতা বৃদ্ধির লক্ষে মাইকিং ও ফেস্টুনের মাধ্যমে প্রচারণা, মৎস্য বিভাগে বর্তমান সরকারের সাফল্য নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন, উপজেলায় সফল মৎস্যচাষী/উদ্যোক্তাকে পুরস্কার প্রদান, পোনা অবমুক্তকরণ, বাজার মনিটরিং, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ এবং প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সহ নানাবিধ কর্মসূচীর কথা সভায় অবহিত করেন। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারেন্ট জাল ধ্বংসের প্রয়োজনীয় প্রদক্ষেপ নেওয়া হবে বলে জানান মৎস্য কর্মকর্তা।

এসময়ে উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গনমাধ্যম কর্মীরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

Next Post

করোনা সুরক্ষার পাশাপাশি সরকার উন্নয়নের কাজ চালিয়ে যাচ্ছে-শাহারিয়ার আলম

শনি আগস্ট ২৮ , ২০২১
বাঘা প্রতিনিধিঃ রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, এখন পৃথিবীর সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনা। এর ভয়াল থাবায় গ্রাস হচ্ছে সারা বিশ্ব। যার কালো থাবায় আমরা সবাই দিশেহারা। তার পরেও থেমে নেই সরকারের উন্নয়ন কর্মকাণ্ড। আমরা একদিকে যেমন দেশের উন্নয়ন অগ্রগতির কথা ভাবছি, অন্য দিকে ভাবছি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links