আর এম পি’র নবগঠিত সি আর টির ২য় পর্যায়ের প্রশিক্ষন শেষে সনদ প্রদান।

নিজস্ব প্রতিনিধি : আরএমপি’র নবগঠিত ক্রাইসিস রেসপন্স টিম(সিআরটি) এর ২য় পর্যায়ের প্রশিক্ষণ শেষে টিমের সদসদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে । বৃহস্পতিবার বেলা ১১.৩০ টার সময় আরএমপি পুলিশ লাইন্সে সিআরটি টিমের সদসদের মধ্যে সনদপত্র বিতরণ করেন আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম। সনদপত্র বিতরণের সময় ডিসি(বোয়ালিয়া) মোঃ আমির জাফর, ডিসি(পিওএম) মুহাম্মদ সাইফুলসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

আরএমপি সুত্র জানায়, রাজশাহী অঞ্চলের জঙ্গীবাদ দমন, সন্ত্রাস দমন, মাদক চোরাচালান প্রতিরোধসহ বড় ধরণের সংকটময় পরিস্থিতি মোকাবেলা করার জন্য বিশেষ টিম সোয়াট এর আদলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করা হয়েছে। এই টিমের সদস্য সংখ্যা ২৩ জন। ০১জন এডিসি’র নেতৃত্বে ০২জন সিনিয়র এসি, ০২জন ইন্সপেক্টর, ০৫ জন এসআই, ০১ জন এএসআই, ০২ জন নায়েক ও ১০ জন চৌকষ কনস্টবল নিয়ে এই টিম গঠন করা হয়েছে। ইতোমধ্যে এই টিম প্রথম পর্যায়ে গত ৮জুলাই ২০১৮ হতে ৯আগষ্ট ২০১৮ ইং পর্যন্ত জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টার, জর্ডানে মার্কিন যুক্তরাষ্ট্রের এটিএ (ATA) এর তত্বাবধানে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেছে। যে কোন সংকটময় পরিস্থিতিতে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করা, জঙ্গীবাদ দমন করা, বন্দী জিম্মিদের উদ্ধার করা, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান পরিচালনা করা ইত্যাদি বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। গত গত ৭ অক্টোবর রবিবার হতে রাজশাহীতে সিআরটি এর ২য় পর্যায়ের প্রশিক্ষণ কার্যক্রম আরম্ভ হয়ে তা আজ ২৫অক্টোবর শেষ হয়। ইউএস এ্যম্বাসির US Departertment of State Anti-Terrorism Assistance (ATA) প্রোগ্রামের প্রধান প্রশিক্ষক বেন কিরিংস্কি ও সহকারী প্রশিক্ষক ড্রিউ কোশেনি এই টিমের প্রশিক্ষণ প্রদান করছেন। প্রশিক্ষণের ২য় পর্যায়ে জর্ডানে যে বিষয়গুলোর উপর প্রশিক্ষণ দেয়া হয়েছিল সেগুলো নতুন করে ঝালাই করা হয়েছে এবং আরো নতুন বিষয়ের উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে। পরবর্তীতে সিডিউল অনুযায়ী বিভিন্ন পর্যায়ে এই টিমের আরো প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য জঙ্গীবাদ দমন ও বড়ধরনের সংকটময় পরিস্থিতি মোকাবেলা করার জন্য বিভাগীয় পর্যায়ে ডিএমপি, সিএমপি ও এসএমপি’তে সিআরটি গঠন করা হয়েছে।

Next Post

রাবিতে মাদক সেবনরত অবস্থায় দুই শিক্ষার্থী আটক মুচলেকায় ছাড়।

বৃহস্পতি অক্টো. ২৫ , ২০১৮
নিজস্ব প্রতিবেদক, রাবি: মাদক সেবনরত অবস্থায় রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে দুইজনকে আটকের পর মুচলেকায় ছেড়ে দেওয়া হয়েছে। গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের মাঠ থেকে তাদেরকে আটক করে বিশ্ববিদ্যালয়ের টহল পুলিশ। পরে বিশ্ববিদ্যালয়ের কাজলা পুলিশ ফাঁড়িতে নেওয়া হলে মুচলেকা নিয়ে রাতেই তাদেরকে ছেড়ে দেওয়া হয়। তারা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links