রাজশাহীর পুঠিয়া উপজেলায় পুঠিয়া সদর ইউনিয়ন ও জিউপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের ৪ প্রার্থী ভুমিকা নিয়ে প্রশ্ন।

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলায় পুঠিয়া সদর ইউনিয়ন ও জিউপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আ.লীগের এক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ ৪ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তবে রহস্যজনক কারণে প্রত্যাহার করা ৪ জন প্রার্থীর নাম প্রকাশ করেনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

আজ মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে উপস্থিত হয়ে ওই ৪ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এদের মধ্যে একজন চেয়ারম্যান ও ৩ জন সধারণ সদস্য প্রার্থী রয়েছেন।

মঙ্গলবার অফিস চলাকালীন প্রত্যাহারকারী প্রার্থীদের নাম জানতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জয়নুল আবেদীনকে পাওয়া যায়নি। অফিসে কর্মরত কর্মচারীদের জিজ্ঞাসা করলে তারা জানান, তিনি বাইরে আছেন। পরে বিকেলে তার ব্যক্তিগত ফোন নাম্বারে ফোন করে প্রত্যাহারকারী প্রার্থীদের নাম জানতে চাইলে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জয়নুল আবেদিন রহস্যজনক কারণে প্রত্যাহার করা ৪ জন প্রার্থীর নাম বলা যাবে না বলে জানান।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে জিউপাড়া ইউনিয়নের আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মানিরুল ইসলাম তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এছাড়াও পুঠিয়া সদর ইউনিয়নের ৩ জন সাধারণ সদস্য প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এতে এখন জিউপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেন ২ জন এবং পুঠিয়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেন ৩ জন।

দলীয় ও নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, জিউপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মানিরুল ইসলাম আ.লীগের দলীয় মনোনয়ন চেয়ে না পেলে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। তবে প্রত্যাহারের শেষ দিনে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তিনি তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ইউনিয়নটিতে আ.লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিয়েছেন হোসনেয়ারা বেগম। তার সঙ্গে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন জিউপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদিন।

এদিকে পুঠিয়া সদর ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিয়েছেন আশরাফ খাঁন। এছাড়া এ ইউনিয়নে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন উপজেলা আ.লীগের সহসভাপতি আইয়ুব আলী এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী তাহের উদ্দিন।

তফসিল অনুযায়ী আগামীকাল বুধবার (১০ জুলাই) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। তারপর প্রচার- প্রচারণা শেষে আগামী ২৫ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এভি-১

Next Post

রাজশাহীর দুর্গাপুরে কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আলোচনা সভা।

মঙ্গল জুলাই ৯ , ২০১৯
দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ এবং মানব পাচারবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর আয়োজনে উপজেলা সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় দুর্গাপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) আব্দুল মোতালেব এর সভাপতিত্বে প্রধান […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links