আম চাষীদের সাথে মত বিনিময় করলেন রাজশাহীর পুলিশ সুপার।

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় নিরাপদ ও রাসায়নিক বিষমুক্ত আম উৎপাদন, সংগ্রহ ও বাজারজাতকরণ বিষয়ে স্থানীয় আম চাষী, ব্যবসায়ী ও আড়ৎদারদের সঙ্গে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকাল সাড়ে ৪ টায় পুঠিয়া উপজেলার বানেশ্বর কাচারি মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী জেলা পুলিশের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) শহিদুল্লাহ বিপিএম। পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ওলিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) আবুল কালাম সাহেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মনজুরে মাওলা, বিশিষ্ঠ ব্যবসায়ী ও জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমান, বেলপুুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার শহিদুল্লাহ আমচাষী থেকে শুরু করে ব্যবসায়ী ও আড়ৎদারদের আমে ক্ষতিকর রাসায়নিক ব্যবহার না করার আহ্বান জানান। সভায় কৃষকদের পক্ষ থেকে অতিথিদের প্রশ্নোত্তর পর্বে কৃষকরা তাদের নানা সমস্যার কথা তুলে ধরেন।

এসময় স্থানীয় আম চাষী জসিম উদ্দিন অতিথিদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমে ফরমালিনসহ নানা ধরনের ক্ষতিকর রাসায়নিকের ব্যবহার সম্পর্কে সচেতনতা বাড়াতে সরকারীভাবে ব্যপক প্রচার হলেও আমের উপকারী দিকগুলো প্রচার করা হয় না। এতে ক্ষতিকর দিকগুলো সর্ম্পকে অবগত হলেও আমের মধ্যে যে উপকারী দিকগুলো রয়েছে সেগুলো সম্পর্কে মানুষ জানে না। ক্ষতিকর দিকগুলো সরকারীভাবে প্রচার করা হলেও উপকারী দিকগুলো কেন প্রচার করা হয়না সে সম্পর্কে প্রশ্ন করেন তিনি।

প্রশ্নের উত্তরে কৃষি কর্মকর্তা মনজুরে মাওলা বলেন, আমের উপকারী দিকগুলো সম্পর্কে প্রচার করা আমাদের সকলের দায়িত্ব। সেজন্য আমাদের নিজ নিজ অবস্থান থেকে আমের উপকারী দিকগুলো নিজেদেরই প্রচার করতে হবে।

পুঠিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, বানেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গাজী সুলতান, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহিনুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কারিমুল ইসলামসহ স্থানীয় আম চাষী, ব্যবসায়ী ও আড়ৎদাররা।

Next Post

১০৩ এতিম শিক্ষার্থীকে মেয়র আব্বাসের স্কুল ড্রেস প্রদান।

বৃহস্পতি এপ্রিল ২৫ , ২০১৯
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌর সভার মেয়র আব্বাস আলীর উদ্যোগে ১০৩ এতিম শিক্ষার্থী পেলো স্কুল ড্রেস। বুধবার দুপুরে এসব শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়। এই শিক্ষার্থীরা কাটাখালি মাসকাটাদিঘী স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী। তারা সকলেই অসহায়। পড়া-লেখারও খরচ চালানোর মতোও অবস্থান নেই এসব শিক্ষার্থীদের। কিন্তু নিজেদের ইচ্ছেশক্তির […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links