আইজিপির সঙ্গে ৩৬ ইউনিট প্রধানের এপিএ চুক্তি

আভা ডেস্কঃ পুলিশ সদরদপ্তর ও বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর হয়েছে।

পুলিশ সদরদপ্তরে রোববার (১৯ জুন) বিকালে পুলিশ মহাপরিদর্শক  ড. বেনজীর আহমেদ বাংলাদেশ পুলিশের ৩৬টি ইউনিটের প্রধানের সাথে এ চুক্তিতে স্বাক্ষর করেন। পুলিশ সদরদপ্তরের মিডিয়া শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। অতিরিক্ত আইজি ও বিভিন্ন ইউনিটের প্রধানেরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

আইজিপি নিয়মিত এপিএ পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা পরিপূর্ণ মাত্রায় অর্জন এবং বাস্তবায়নের জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন।

সরকারি কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থ বছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে।

বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থ বছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থা সমূহের মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।

Next Post

তলানিতে ব্যাটারদের আত্মবিশ্বাস

রবি জুন ১৯ , ২০২২
আভা ডেস্কঃ অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিনে খালেদ আহমেদের বোলিং তোপে শেষ পর্যন্ত খেলা গড়ায় চতুর্থ দিনে। বাংলাদেশের দেয়া ৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান তুলেছে ক্যারিবীয়রা। দুই ইনিংসেই যথাসাধ্য চেষ্টা করেছেন বাংলাদেশের বোলাররা। প্রথম ইনিংসে ক্যারিবীয়দের ২৬৫ রানে অলআউট করেন মিরাজ-খালেদরা। দ্বিতীয় […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links