সিআইডি জনগণের আস্থার জায়গায় পরিণত হয়েছে : আইজিপি

আভা ডেস্কঃ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম সিআইডির সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করেছেন।

মতবিনিময়কালে তিনি বলেন, সিআইডি জনগণের আস্থা ও ভালবাসার প্রতীকে পরিণত হয়েছে। সিআইডিতে সাইবার মনিটরিং সেল, মানব পাচার মনিটরিং সেল, প্রসিকিউশন সেলসহ নতুন নতুন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তিনি গ্রুপভিত্তিক তদন্ত কার্যক্রম, কেইস ম্যানেজমেন্ট সিস্টেম এবং ফরোয়ার্ড ডায়েরি মেইনটেইন করার ওপর গুরুত্বারোপ করেন।

আইজিপি মাদককারবারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স, ফিনান্সিয়াল ক্রাইম প্রতিরোধ, মানব পাচার প্রতিরোধ, সাইবার ক্রাইম দমন এবং ক্রিমিনাল ইন্টেলিজেন্স সংগ্রহে সিআইডিকে আরো গতিশীল ভূমিকা পালনের নির্দেশনা প্রদান করেন।

সিআইডি প্রধান (অতিরিক্ত আইজিপি) মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে আজ (২৩ আগস্ট ২০২৩) সকালে সিআইডির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন এসবি প্রধান (অতিরিক্ত আইজিপি, গ্রেড-১) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)।এতে সিআইডির সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া, সিআইডির মাঠপর্যায়ের কর্মকর্তাগণ ভার্চুয়ালি সভায় অংশগ্রহণ করেন।

সিআইডি প্রধান তাঁর বক্তব্যে সিআইডির আধুনিকায়নে চ্যালেঞ্জসমূহ তুলে ধরেন এবং আইজিপি মহোদয়ের সহযোগিতা কামনা করেন। তিনি দক্ষতা উন্নয়নে দেশে-বিদেশে সাইবার এবং ফরেনসিক প্রশিক্ষণ গ্রহণ ও গবেষণা কার্যক্রমের ওপর গুরুত্বারোপ করেন।

সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সিআইডির গত এক বছরের (আগস্ট ২০২২-আগস্ট ২০২৩) অর্জন নিয়ে প্রকাশিত “স্মার্ট ইনভেস্টিগেশনে সিআইডি” শিরোনামে একটি পুস্তকের মোড়ক উন্মোচন করা হয়।

মতবিনিময় সভায় সিআইডির বিভিন্ন শাখার প্রধানগণ তাদের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আইজিপি মহোদয় অত্যন্ত ধৈর্যের সাথে সকলের বক্তব্য শোনেন এবং তাৎক্ষণিক বিভিন্ন সমস্যার সমাধান দেন।

Next Post

কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও সংঘর্ষ

বুধ আগস্ট ২৩ , ২০২৩
নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও নিয়োগ বানিজ্যের অভিযোগ এনে অপসারণ চেয়ে ২৩ শে আগষ্ট বুধবার দুপুর ১২ টার দিকে রাজশাহী-নওগাঁ মহাসড়কে মিছিল ও অবরোধ করেন কাজী হাবিবুর রহমান মিঠুসহ এলাকাবাসি। এসময় কেশরহাট বাজারে মুহুত্যের মধ্যে যানজট সৃষ্টি হয়। […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links