সাকিবের চোখে সেরা মুহূত্ব হবে দেশের হয়ে বিশ্বকাপ জেতা।

আভা ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে এক যুগেরও বেশি সময় পার করে ফেলেছেন বাংলাদেশ ক্রিকেটের আইকন ‘সাকিব আল হাসান’। ব্যক্তিগত অর্জনে হয়েছেন ভাস্বর। নিজেকে নিয়ে গেছেন অনন্য চূড়ায়। কিন্তু এত বছরের ক্রিকেটেও সাকিবের কাছে নিজের ‘সেরা মুহূর্ত’ অধরা রয়ে গেছে। কারণ এই ক্রিকেটারের চোখে নিজের এবং বাংলাদেশ ক্রিকেটের জন্য সেরা মুহূর্ত হবে বাংলাদেশের হয়ে বিশ্বকাপ জেতা। সেটা যেকোনো ফরম্যাটেই হতে পারে বলে মনে করেন সাকিব।

জুয়াড়ির প্রস্তাব গোপন করার দায়ে ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা পান সাকিব। যা শেষ হয় গত ২৯ অক্টোবর। নিষেধাজ্ঞার সময় সংবাদমাধ্যমের থেকে আড়ালে থাকা সাকিব ক্রিকেটে ফিরেই তাই তাদের কাছে পৌঁছানোর চেষ্টা করলেন। সাংবাদিক এবং ভক্তদের থেকে প্রশ্ন নিয়ে সেগুলোর উত্তর জানিয়েছেন নিজের ইউটিউব চ্যানেলে। সেখানে কথা বলেছেন বিভিন্ন বিষয়ে।

আর সেই প্রশ্নোত্তর পর্বে সাকিবের কাছে জানতে চাওয়া হয়েছিল, দীর্ঘ ক্যারিয়ারে সাকিবের সবচেয়ে সেরা মুহূর্ত কোনটি। এর জবাবে সাকিব বলেন, ‘সেরা মুহূর্ত তো আমি মনে করি এখনও আসেনি। যখন আসবে সেটা হবে হয়তো বাংলাদেশের হয়ে কোন বিশ্বকাপ জেতা। সেটা টি-টোয়েন্টি হোক, ওয়ানডে হোক। সেটা হবে সব থেকে বড় মুহূর্ত। এ পর্যন্ত আমি যদি মনে করি, সেরা হচ্ছে অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট ম্যাচ জেতা এবং এবারের বিশ্বকাপে আমার পারফরম্যান্স। ব্যক্তিগত দিক থেকে।

খুব স্বাভাবিকভাবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও সাকিবের ভাবনা জানতে চাওয়া হয়েছিল। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে সাকিব বলেন, ‘২০২৩ এর বিশ্বকাপ যেহেতু ভারতে অবশ্যই দলের একটা পরিকল্পনা থাকবে। সবাই যার যার মতো ব্যক্তিগত পরিকল্পনাও সাজাবে। করোনার জন্য এসময়ে কেউই আসলে কোনো পরিকল্পনা ধরে এগুতে পারেনি। তবে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতেই সবাই বিশ্বকাপকে মাথায় রেখে এগুবে বলে আমার বিশ্বাস।

এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে ভাবনা নিয়ে সাকিব আরও যোগ করেন, ‘টি-টোয়েন্টির সৌন্দর্য্য হচ্ছে, নির্দিষ্ট দিনে যে কেউ জিততে পারে। এটা আমাদের একটা ভরসা। তবে আমরা কতটুকু এগিয়েছি সেটা নিয়ে আমি বলতে পারবো না। তবে এখন নিয়মিত আমরা টি-টোয়েন্টি খেলছি। আমার মনে হয়, ২০১৫-১৬ থেকে এখন অনেক ভালো অবস্থানে আছি আমরা। খেলাটাকে বুঝতে শিখেছি, কিভাবে খেলতে হবে বুঝতে পারি; এসব আমাদের আরও ভালো করতে সহায়তা করবে।

Next Post

ইসির সঙ্গে বৈঠক করেছে আওয়ামীলীগ।

বৃহস্পতি নভে. ৫ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেল ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এ বৈঠক শুরু হয়েছে। বৈঠকে উপস্থিত আছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদাসহ অন‌্য নির্বাচন কমিশনারগণ এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস‌্য আব্দুর রহমানের নেতৃত্বে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links