শেখ হাসিনার জনসভায় হত্যা ২৪, আদালতে সেই মামলায় রায়ে মৃত্যুদণ্ড পেল-৫ জন ।

আভা ডেস্কঃ চট্টগ্রামের লালদীঘিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভায় ২৪ জনকে হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে।

রায়ে পাঁচজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার বিকালে চট্টগ্রামের বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা প্রত্যেকেই পুলিশের সদস্য। তারা হলেন- জে সি মণ্ডল, প্রদীপ বড়ুয়া, মমতাজউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শাহ অবদুল্লাহ। তাদের মধ্যে জে সি মণ্ডল পলাতক।

এর আগে রোববার আদালতে রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন করা হয়। গত ১৪ জানুয়ারি মামলাটির সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

প্রসঙ্গত ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি লালদীঘি মাঠে আওয়ামী লীগের জনসভা শুরুর আগে শেখ হাসিনাকে বহনকারী ট্রাক আদালত ভবনের দিকে আসার সময় গুলিবর্ষণ শুরু হয়। এতে ২৪ জন মারা যান। গুলিবর্ষণের সময় মানববেষ্টনী তৈরি করে শেখ হাসিনাকে আইনজীবী সমিতি ভবনে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় ১৯৯২ সালে আইনজীবী মো. শহীদুল হুদা বাদী হয়ে মামলা করেন। ১৯৯৭ সালে মামলার প্রথম অভিযোগপত্র এবং অধিকতর তদন্ত শেষে ১৯৯৮ সালে দ্বিতীয় দফায় অভিযোগপত্র দেয়া হয়।

যুগান্তর

Next Post

দলের ভিতর অসঙ্গতির কারনে রাজশাহী মহানগর জাতীয় পার্টির সভাপতি পদ থেকে পদত্যাগ ।

সোম জানু. ২০ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ বর্তমানে পার্টির ভেতরে কোন প্রকার সমন্নয় না থাকা ও পার্টির বর্তমান চেয়ারম্যানের স্বজনপ্রীতিসহ দলীয় নানা অসঙ্গতির অভিযোগ এনে দল থেকে পদত্যাগ করেছেন রাজশাহী মহানগর জাতীয় পার্টির সভাপতি ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উপদেষ্টা শাহাবুদ্দিন বাচ্চু। সোমবার তিনি নিজের ফেসবুকেই এই ধরনের তথ্য তুলে ধরেন। এতে তিনি বলেন, আমি মোঃ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links