লকডাউন আর না বাড়ানোর চিন্তা

আভা ডেস্কঃ চলমান কঠোর লকডাউন ৫ আগস্টের পর আর না বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। এর পরিবর্তে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কঠোর নজরদারি করা হবে এবং গ্রামে গ্রামে গণটিকা কর্মসূচি চালানো হবে। সরকারের সংশ্নিষ্ট একটি দায়িত্বশীল সূত্র গতকাল রোববার সমকালকে এ তথ্য জানিয়েছে।

কঠোর লকডাউনের কারণে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব এবং সাধারণ মানুষের জীবিকার বিষয়টি বিবেচনায় রেখে সরকার চলমান কঠোর লকডাউন আপাতত না বাড়ানোর পরিকল্পনা নিয়েছে। এ ক্ষেত্রে টিকা সরকারকে ভরসা জোগাচ্ছে। বিভিন্ন দেশ থেকে টিকা সরবরাহের নিশ্চয়তা পাওয়া যাচ্ছে। এর ফলে সামনের দিনগুলোতে গণটিকা কর্মসূচি চালাতে আর সমস্যা হবে না বলে আশা করা হচ্ছে। এ ব্যাপারে আগামী বুধবারের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে ওই সূত্র জানায়। তবে কভিড-১৯ মহামারি মোকাবিলায় গঠিত জাতীয় পরামর্শক কমিটি চলমান কঠোর লকডাউন আরও বাড়ানোর  পক্ষে মতামত দিয়েছে। কারণ সংক্রমণ ও মৃত্যু এখন পর্যন্ত কমেনি। একই সঙ্গে ব্যাপক ভিত্তিতে গণটিকা কার্যক্রম চালানোরও পরামর্শ দিয়েছে কমিটি।

এ দিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল রোববার মহাখালীর বিসিপিএস (বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস) মিলনায়তনে ২০২০-২১ শিক্ষবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের প্রথম বর্ষের ক্লাস শুরুর অনুষ্ঠানে বলেছেন, আগামী ৭ থেকে ১৪ আগস্ট পর্যন্ত অন্তত এক কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হবে। ইউনিয়ন বা ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে রাজধানী পর্যন্ত এ সময় ব্যাপকভিত্তিক টিকাদান কার্যক্রম চলবে।

সূত্রঃ সমকাল

Next Post

মডেল পিয়াসা ও মৌ মাদকসহ আটক

সোম আগস্ট ২ , ২০২১
আভা ডেস্কঃ মডেল ফারিয়া মাহাবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌয়ের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে বিদেশি মদ, ইয়াবা ও সিসা উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ। রবিবার (১ আগস্ট) রাত ১০ টার দিকে প্রথমে রাজধানীর বারিধারায় মডেল পিয়াসার বাসায় অভিযান শুরু করে পুলিশ। পরে রাত পৌনে ১২টার দিকে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links