রাবির মাস্টাররোল কর্মরত কর্মীদের চাকুরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি প্রদান ।

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাস্টাররোলে (দৈনিক মজুরি ভিত্তিতে) কর্মরত সহায়ক ও সাধারণ কর্মচারীরা তাদের চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন। আজ সোমবার (২৭.০১.২০) সকালে তারা এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ২৮০ জন মাস্টাররোল সহায়ক ও সাধারণ কর্মচারী রয়েছে। তারা ১৯৯৬ থেকে ২০০৮ সালের মধ্যে বিভিন্ন সময় নিয়োগ পেয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা থাকা সত্ত্বেও মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ী করা হয়নি।

স্মারকলিপিতে আরো বলা হয়, চাকরি স্থায়ী না হওয়ায় আমরা পরিবার-পরিজন অর্থকষ্টে দুঃসহ জীবনযাপন করছি। এমনকি সন্তান-সন্ততিদের শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন চাহিদা পূরণ করা সম্ভব হচ্ছে না। এ ছাড়াও সরকারের নির্দেশনা থাকার পরও আমাদের চাকরি কেন স্থায়ীকরণ কেন হচ্ছে না তা বোধগম্য নয়। অথচ ২০০৬ সালের পর থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময়ে প্রায় দেড় হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী স্থায়ী পদে নিয়োগ দেওয়া হয়েছে।

স্মারকলিপিতে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
এর আগে গত রবিবার রাতে উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সভা চলাকালে কর্মচারীরা বাসভবনের সামনে অবস্থান নেন। পরে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাসহ সিন্ডিকেট সদস্যবৃন্দ কর্মচারীদের সঙ্গে কথা বলে তাদের দাবির বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

স্মারকলিপির অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানকে দেওয়া হয়েছে।

স্মারকলিপি প্রদানের সময় মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদের মুখপাত্র মাসুদুর রহমান, সদস্য শাহীন বাদশাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Next Post

ফেন্সিডিলসহ বগুড়ায় ছাত্রলীগ ও যুবদলের নেতাসহ আটক-৩

সোম জানু. ২৭ , ২০২০
বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে ভারতীয় তৈরী আমদানি নিষিদ্ধ ৬ বোতল ফেন্সিডিলসহ ছাত্রলীগ-যুবদল নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গত ২৬ জানুয়ারি রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার শালফা-শৈল্যাপাড়া কাঁচা রাস্তার একটি ব্রীজের উপর থেকে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক(এসআই) আতিক হোসেন ও এএসআই জামাল উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links