রাতের ভোট দেখিনি, আদালতে অভিযোগও নেই: সিইসি

আভা ডেস্কঃ সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনের ভোট রাতে হয়েছে বলে যে অভিযোগ তা অভিযোগ আকারেই থেকে গেছে। অভিযোগের তদন্ত আদালতের নির্দেশনা ছাড়া  হয় না।  দিনের ভোট রাতে হওয়া প্রসঙ্গে সিইসি বলেন, ‘অভিযোগের ওপর ভিত্তি করে আমি কনক্লুসিভ কিছু বলতে পারি না। কারণ, আমি তো দেখি নাই। আপনিও দেখেননি যে রাতে ভোট হয়েছে। তদন্ত হলে বেরিয়ে আসত, বেরিয়ে এলে আদালতের নির্দেশে নির্বাচন বন্ধ হয়ে যেত। সারাদেশের নির্বাচনও বন্ধ হয়ে যেতে পারত। রাজনৈতিক দলগুলো কেন আদালতে অভিযোগ দেয়নি সেটা তাদের বিষয়। এ সুযোগ তারা হাতছাড়া করেছে।’

বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত ‘আরএফইডি টক উইথ কে এম নূরুল হুদা’ আয়োজনে এ কথা বলেন সিইসি।

সিইসি তার বক্তব্যে সুশাসনের জন্য নাগরিকের সম্পাদক বদিউল আলম মজুমদার, জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এবং সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনেন।

সিইসি বদিউল আলম মজুমদারের বিরুদ্ধে এক কোটি টাকার দুর্নীতির অভিযোগ এনেছেন। আগের কমিশনে কাজের সূত্রে বদিউল আলম মজুমদার এ দুর্নীতি করেছেন বলেও জানান তিনি। বক্তব্যে সিইসি বলেন, দায়িত্ব পাওয়ার পর বদিউল আলম মজুমদার আগের কমিশনের মতো বর্তমান কমিশনের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তবে কমিশনের কর্মকর্তারা সতর্ক করায় তার সঙ্গে কাজ করেননি তিনি। আর এ জন্যই বদিউল আলম মজুমদার বিভিন্ন অভিযোগ করে যাচ্ছেন।

সিইসি বলেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা এত দিন কিছু বলেননি। এখন ছবক দিলেন। তবে তার কথাগুলো আমি সিইসি হিসেবে গ্রহণ করতে পারিনি। তিনি ‘আমিত্ববোধ’ থেকে সেসব কথা বলতে পারেন।

টক-এ বর্তমান নির্বাচন কমিশনের পাঁচ বছর, সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ নানা বিষয় উঠে এসেছে।

আরএফইডি সভাপতি সোমা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক কাজী জেবেলসহ আরএফইডির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Next Post

রাশিয়ার দাবি প্রত্যাখ্যান যুক্তরাষ্ট্রের, উত্তেজনা চরমে

বৃহস্পতি জানু. ২৭ , ২০২২
আভা ডেস্কঃ ইউক্রেন ইস্যুতে ন্যাটো ও রাশিয়ার মধ্যে চলমান উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে। যুদ্ধের আশঙ্কা করছে অনেক দেশ। এমনকি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতো দেশও ইউক্রেন থেকে দূতাবাসের অপ্রয়োজনীয় কর্মী ও তাদের স্বজনদের সরিয়ে নিচ্ছে। যখন বিশ্ববাসী প্রত্যাশা করছে উত্তেজনা প্রশমনের, ঠিক এমন সময় রাশিয়ার দাবি প্রত্যাখ্যান করে উত্তেজনার পারদ উসকে দিল […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links