রাজশাহী শাহমখদুম বিমানবন্দরের উন্নয়ন প্রকল্পের অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন এমপি ইঞ্জিঃ এনামুল হক।

আভা ডেস্কঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের রানওয়ে সারফেসে অ্যাসফল্ট কংক্রিট ওভারলেকরণ প্রকল্প অনুমোদন প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রাজশাহী-৪ বাগমারা আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক।

আজ ২২ অক্টোবর এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এমপি এনামুল হক ।

রাজশাহী শাহ মখদুম বিমান বন্দরটি আন্তর্জাতিক মানের করার দাবীতে গত ২০১৬ সালের অক্টোবরে অনুষ্ঠিত সংসদ অধিবেশনে এমপি এনামুল হক একটি প্রস্তাব উৎথাপন করেন। এ প্রস্তাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বন্দরটি আন্তর্জাতিক মানের করার আশ্বাস প্রদান করেন।

গত মঙ্গলবার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় বিন্দরটি উন্নয়নের প্রকল্প অনুমোদন প্রদান করেন।

বৈঠকে ১ হাজার ৬৬৮ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে চারটি প্রকল্প অনুমোদন হয়েছে। এরমধ্যে ৫৬৬ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ‘যশোর বিমানবন্দর, সৈয়দপুর বিমানবন্দর ও শাহ মখদুম বিমানবন্দর, রাজশাহী এর রানওয়ে সারফেসে অ্যাসফল্ট কংক্রিট ওভারলেকরণ’ একটি প্রকল্প। প্রকল্পের আওতায় যশোরে ২৮০, সৈয়দপুর ২১০ ও শাহ মখদুম বিমানবন্দরে ২৭০ মিলিমিটার পুরুত্বে অ্যাসফল্ট কংক্রিট ওভার-লেককরণ করা হবে। বিমানবন্দরগুলোর এয়ারফিল্ড গ্রাউন্ড লাইটিং (এজিএল) সিস্টেমের আপগ্রেডেশন, রানওয়ে সাইড-স্ট্রিপসহ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন এবং প্রতিটি বিমানবন্দরের জন্য পর্যাপ্ত ধারণক্ষমতা সম্পন্ন একটি করে আধুনিক অগ্নিনির্বাপক গাড়ি কেনা হবে। প্রকল্পটি ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৩ সালের জুন মেয়াদে বাস্তবায়ন করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

Next Post

জয়পুরহাট পাঁচবিবি থানায় ফেন্সিডিলসহ ০১ মাদক ব্যবসায়ী আটক

বৃহস্পতি অক্টো. ২২ , ২০২০
জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় ১৩৬ (একশত ছত্রিশ) বোতল ফেন্সিডিলসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। আটক আসামী হলো, পাঁচবিবি থানাধীন বালিঘাটা ইউনিয়নের গনেশপুর গ্রামের শ্রী উদ্রকান্তের ছেলে শ্রী পুলিন (৪৩) । আটকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা পুলিশ। পুলিশ জানায়, আজ ২২ অক্টোবর বৃহস্পতিবার […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links