রাজশাহীতে শিক্ষানবিশ এএসপি করোনায় পজিটিভ ।

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির একজন শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপার (এএসপি) করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি মহানগরীর হোটেল মুক্তা ইন্টারন্যাশনাল এর ২০৫ নম্বর রুমে ছিলেন। করোনা পরীক্ষার জন্য তাকে রাজশাহী নগরীতে আনা হয়েছিলো। গতকাল রবিবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট শনাক্ত হয় তার। তবে হোটেল মুক্তা ইন্টারন্যাশনালে এমন ঘটনা ঘটলেও এখন প্রর্যন্ত হোটেলের ম্যানেজার, কোন বয়, বা হোটেলে কর্মরত কাউকে কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নেয়া হয়নি

রোববার (৩১ মে) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস  এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার রামেক হাসপাতালের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একটি পজিটিভ এবং বাকিগুলোর রিপোর্ট নেগেটিভ। করোনা আক্রান্ত এএসপির বয়স ২৯ বছর। তিনি বাইরের জেলা থেকে প্রশিক্ষণের জন্য সারদা এসেছেন। এর আগের দিন শনিবারও পুলিশ একাডেমির ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সেখানে সব রিপোর্ট নেগেটিভ আসে। রোববার মোট ৯৪টি নমুনার মধ্যে বাংলাদেশ পুলিশ একাডেমির ৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর পুলিশ একাডেমির মোট ৯৮টি নমুনার মধ্যে একটি পজিটিভ পাওয়া গেল। বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়েছে। এখন পুলিশ একাডেমি কর্তৃপক্ষই সেখানে লকডাউনসহ প্রয়োজনীয় অন্যান্য ব্যবস্থা নেবেন।

এদিকে, রাজশাহী মেডিক্যাল কলেজের প্রথম করোনা ল্যাবের পিসিআর মেশিনের সার্ভিসিংয়ের কারণে গত শুক্রবার (২৯ মে) থেকে সেখানে নমুনা পরীক্ষা বন্ধ থাকে। বর্তমানে হাসপাতালের ল্যাবটি সচল রয়েছে। এই ল্যাবে আজ নতুন একজন করোনা পজিটিভ রোগী শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২ জনে দাঁড়ালো। এদের মধ্যে দুইজন মারা গেছেন। মৃত দুইজনের মধ্যে একজন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ছিলেন। রাজশাহীতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য  জানান, রাজশাহী বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ৮৭৫ জন। এর মধ্যে আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০৮ জন। এখনও হাসপাতালে ভর্তি আছেন ২৪৫ জন। তবে কমিউনিটি পর্যায়ে সংক্রমণ বাড়ায় প্রতিদিন এ বিভাগে করোনা পরিস্থিতির অবনতিই হচ্ছে। যা অত্যন্ত উদ্বেগজনক বলেও উল্লেখ করেন তিনি।

 

Next Post

"ভারতে পঙ্গপাল হামলা পাপের ফল" বলে মন্তব্য করে ট্রোলের শিকার জাইরা ।

সোম জুন ১ , ২০২০
আভা ডেস্কঃ বলিউড অভিনেত্রী জাইরা ওয়াসিম টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এ বিতর্কিত মন্তব্য করে ট্রোলড হয়েছিলেন। আর সেই জন্য দুটি অ্যাকাউন্টই ডিঅ্যাক্টিভেট করেছিলেন। কিন্তু একদিন পরেই আবার ফিরে এলেন টুইটার ও ইনস্টাগ্রামে। কেন সোশ্যাল মিডিয়া ছেড়ে গিয়েছিলেন সেই উত্তরও দেন জাইরা। অনেকেরই প্রশ্ন ছিল, কেন টুইটার ছাড়লেন জাইরা। উত্তরে জাইরা […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links