রাজশাহীতে বিশ্ব বসতি দিবস-২০২৩ উদযাপন

নিজস্ব প্রতিনিধিঃ “স্থিতিশীল নগর অর্থনীতির প্রবৃদ্ধি ও পুরুদ্ধারে টেকসই নগরসমূহই চালিকাশক্তি” প্রতিপাদ্যে বিশ্ব বসতি দিবস-২০২৩ উপলক্ষে রাজশাহীতে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


২ অক্টোবর (সোমবার) সকাল ১০ টায় রিয়েল এস্টেট এন্ড ডেভেলপারস অ্যাসোসিয়েশনের (রিডা) সার্বিক সহযোগিতায় রাজশাহী বিভাগীয় প্রশাসন ও রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ উক্ত দিবস পালন করেন।
দিবসটি উপলক্ষে রাজশাহী বিভাগীয় কমিশনার অফিস চত্ত্বর থেকে একটি বিশাল প্রচার র‍্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন রাজশাহী উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান জিয়াউল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জ ডিআইজি আনিসুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার), রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, জেলা প্রশাসক শামীম আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন, রাজশাহী গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিছবাহ উদ্দিন ও বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রধান প্রফেসর ড. কামারুজ্জামান।
এছাড়াও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, রিয়েল এস্টেট এন্ড ডেভেলপারস অ্যাসোসিয়েশনের (রিডা) সভাপতি কাজী মিজানুর রহমানসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য আজ বিশ্ব বসতি দিবস-২০২৩। ১৯৮৬ সাল থেকে প্রতিবছর অক্টোবর মাসের প্রথম সোমবার পালন করা হয় বিশ্ব বসতি দিবস বা ওয়ার্ল্ড হ্যাবিট্যাট ডে।
১৯৮৫ সালে ইউনেস্কো অক্টোবর মাসের প্রথম সোমবারকে বিশ্ব বসতি দিবস হিসেবে ঘোঘণা করে, তার পরের বছর থেকেই বিশ্বব্যপী পালন হয়ে আসছে দিবসটি। প্রতিবছরই ভিন্ন ভিন্ন প্রতিপাদ্য নিয়ে পালিত হচ্ছে বিশ্ব বসতি দিবস। প্রথম বারের প্রতিপাদ্য ছিলো, ‘বাসস্থান আমার অধিকার’। আর এবছরের প্রতিপাদ্য হলো, ‘স্থিতিশীল নগর অর্থনীতির প্রবৃদ্ধি ও পুনরুদ্ধারে টেকসই নগরসমূহই চালিকাশক্তি’।

Next Post

রাজশাহীতে চাকুরী দেওয়ার নামে সাবেক পুলিশ কর্মকর্তার প্রতারণা

সোম অক্টো. ৯ , ২০২৩
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে সাবেক পুলিশ কর্মকর্তা ও বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। জেলা প্রশাসক রাজশাহী অফিসে পিওন পদে চাকুরী দেওয়ার নামে এই প্রতারণা করেন তিনি। সুলতান আহম্মেদের ছেলে অভিযুক্ত সালাউদ্দিন তালাইমারী মতিহার থানার বাসিন্দা। জন্মস্থান পাবনায় হলেও তালাইমারীতে গড়েছেন আলিশান বাড়ি। জানা যায়, গোদাগাড়ী এলাকার আব্দুর করিম […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links