রাজশাহীতে ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত।

মোহনপুর প্রতিনিধিঃ গ্রামবাংলার ঐতিহ্যবাহী উৎসবের মধ্যে অন্যতম উৎসব হল ঘোড়া দৌড় প্রতিযোগিতা। রাজশাহীর মোহনপুর উপজেলা মহব্বতপুর-পালশা বিলে মহান বিজয় দিবস উপলক্ষে ঘোড়াদৌড় প্রতিযোগিতা খেলার আয়োজন করা হয়। ঐতিহ্যের টানে জাঁক জমকপূর্ণ ভাবে শনিবার দিনব্যাপী এ খেলা অনুষ্টিত হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, মোহনপুর উপজেলার খেলাটির আয়োজন করেন ধুরইল ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলী হোসেন এবং সার্বিক সহযোগিতা করেন ধুরইল ইউনিয়নের সর্বস্তরের মানুষ। ঘোড়দৌড় প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদুল ইসলাম মুরাদ ।

প্রধান অতিথি ছিলেন পবা-মোহনপুর-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম। ইউপি চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস, কাজিম উদ্দিন, ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ইউপি যুবলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম, ইউপি সদস্য আলমগীর হোসেন প্রমুখ।

ঘোড়দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন জেলা উপজেলা হতে ৬০ জন অশ্বারোহী এ, বি, সি গ্রুপে তারা অংশগ্রহণ করে। তিন গ্রুপ হতে খেলা শেষে ১ম, ২য়, ৩য় স্থানসহ ৯ জনকে নির্বাচিত করা হয়। তিন গ্রুপের প্রথম স্থান অধিকারকারী অশ্বারোহীর একটি করে ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন উপহার হিসেবে তুলে দেওয়া হয়। দ্বিতীয় স্থান অধিকারকারী প্রত্যেক অশ্বারোহীর হাতে একটি করে স্মার্ট ফোন উপহার হিসেবে তুলে দেওয়া হয় এবং তৃতীয় স্থান অধিকারকারী প্রত্যেক অশ্বারোহীর হাতে একটি করে বাটন ফোন উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

এ গ্রুপে প্রথম স্থান অধিকার করে রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের মহব্বতপুর গ্রামের আলী হোসেন। বি গ্রুপে প্রথম স্থান অধিকার করে নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার মাহমুদুর রহমান। সি গ্রুপে প্রথম স্থান অধিকার করে নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার ফরহাদ হোসেন। এই ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানটি উপভোগ করার উদ্দেশ্যে কয়েক হাজার জনসাধারণ সমবেত হয়।

খেলা শেষে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আগামী বছর যদি আল্লাহ্ পাক আমাকে বেঁচে রাখেন তাহলে আবারও এই ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হবে এবং প্রথম স্থান অধিকারকারী অশ্বারোহীকে নগদ ৫০ হাজার, দ্বিতীয় স্থান অধিকারকারী অশ্বারোহীকে নগদ ৩০ হাজার এবং তৃতীয় স্থান অধিকারকারী অশ্বারোহীকে নগদ ২০ হাজার টাকা উপহার হিসেবে প্রদান করা হবে।

Next Post

ভাস্কর্য অবমাননার প্রতিবাদে রাজশাহী বিসিএস সাধারণ শিক্ষা সমিতির প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত।

শনি ডিসে. ১২ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর এবং ভাস্কর্য অবমাননার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী কলেজের সামনে শনিবার দুপুরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় মানববন্ধনে রাজশাহী জেলায় অবস্থিত নয়টি সরকারি কলেজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links