মুজিববর্ষে আমের মৌসুমে রাজশাহীর আম থাকবে শতভাগ রাসায়নিকমুক্ত।

নিজস্ব প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকারের ঘোষিত মুজিববর্ষ শুরু হচ্ছে এ বছরের ১৭ মার্চ। আগামী বছরের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ উদযাপন করা হবে। এই সময়ের মধ্যেই আগামী মে মাস থেকে রাজশাহীর গাছ থেকে নামবে আম। এবার মুজিববর্ষে আমের মৌসুমে রাজশাহীর আম থাকবে শতভাগ রাসায়নিকমুক্ত। এ ব্যাপারে কঠোর নজরদারি করবে প্রশাসন।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসন আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক বিষয়টি জানিয়েছেন।

জেলা প্রশাসক বলেন, আম নামানোর সময়সীমা বেঁধে দেয়ার কারণে এমনিতেই রাজশাহীর আমে কোনো ধরনের রাসায়নিক প্রয়োগের সুযোগ পান না চাষিরা। এবার মুজিববর্ষে বিষয়টি আরও ভালোভাবে নজরে রাখা হবে।

তিনি বলেন, কৃষি বিভাগের সঙ্গে সমন্বয় করে শতভাগ আম নিশ্চিত করা হবে। এবার মুজিববর্ষে রাজশাহীর বিষমুক্ত আম হবে জাতির জন্য উপহার। জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষে সরকারি সব দপ্তরের সেবা হবে অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। ভূমি সংক্রান্ত সেবা নিয়ে জনমনে একটা নেতিবাচক ভাবনা রয়েছে। সে জন্য মুজিববর্ষে প্রতিটি উপজেলায় ভূমি মেলার আয়োজন করা হবে। সেখানে সবচেয়ে কম সময়ে সেবা পাবেন মানুষ। এভাবে প্রতিটি দপ্তরেরই সেবার মান বাড়ানো হবে।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ, জাতীয় বাস্তবায়ন কমিটি, স্থানীয় সরকার বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ের নির্দেশনা মোতাবেক রাজশাহী সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন সমগ্র জেলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। জেলার ৯ উপজেলায় ৯টি ক্ষণগণনা যন্ত্র বসানো হয়েছে। এছাড়া সরকারি উদ্যোগে রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবন এবং মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে দুটি ক্ষণগণনা যন্ত্র বসানো হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও একটি ক্ষণগণনা যন্ত্র বসিয়েছে।

এদিকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে শনিবার ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠিতব্য অনুষ্ঠান প্রতিটি উপজেলায় বড়পর্দায় সরাসরি সম্প্রচার করা হবে। সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে অনুষ্ঠিত হবে আনন্দ র‌্যালি, বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী এবং বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে। থাকবে বর্ণাঢ্য আতশবাজিও। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে একটি বুকলেট প্রকাশ করবে রাজশাহী জেলা প্রশাসন। মুজিববর্ষে বছরজুড়েই থাকবে নানা অনুষ্ঠান। আর এসব অনুষ্ঠানে নিশ্চিত করা হবে নিরাপত্তা।

রাজশাহীর সার্কিট হাউস সম্মেলনকক্ষে করা এই প্রেস ব্রিফিংয়ে রাজশাহী সিটি করপোরেশনের সচিব আবু হায়াত মো. রহমাতুল্লাহ, রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল হক, মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবদুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Next Post

গ্রেফতার মজনু পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে ।

শুক্র জানু. ১০ , ২০২০
আভা ডেস্কঃ রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার মজনু পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিচ্ছে। জীবনে অসংখ্য মেয়েকে শয্যাসঙ্গী করার তথ্য, কীভাবে এসব অপরাধ করেও বারবার বেঁচে যায় এবং তার সিরিয়াল ধর্ষক হওয়ার পেছনের গল্প অকপটে বলে যাচ্ছেন মজনু।গোয়েন্দা সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links