বিড়াল, পাখিসহ বিভিন্ন আটকা পড়া পশু-পাখিকেও উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা বললেন, হাবিবুর রহমান ।

নিজস্ব প্রতিনিধিঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর পরিচালক ও যুগ্ম সচিব হাবিবুর রহমান নব নিযুক্ত ফায়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা ধনি, গরীবের কোন বাছবিচার করেন না। তারা সবার বিপদে এগিয়ে যান। অগ্নিকাণ্ডের সময় যখন মানুষ তাদের জীবন বাঁচাতে তাদের সম্পদ ফেলে রেখে পালিয়ে যান তখন ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের জীবন বাজি রেখে বিপদগ্রস্থ মানুষের সম্পদ রক্ষায় কাজ করে যান। মানুষের সেবা করতে গিয়ে শহীদ হয়েছেন ফায়ার সার্ভিস কর্মীরা। তাই ফায়ার সার্ভিসের চাকরি অনেক সন্মানের চাকরি। তাই এ সম্মান ধরে রাখতে হবে। কোনভাবেই সম্মান ভুলন্ঠিত করা যাবেনা। প্রশিক্ষণলব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগালে তা নিজের জীবন ও অন্যের জীবন বাঁচাতে সাহায্যে করবে। ফায়ার সার্ভিস অধিদপ্তরে কোন প্রকার দুর্নীতি করা যাবে না। যারা দুর্নীতি করে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাদের সরাসরি চাকরিচ্যুত করা হয়।

আজ বৃহস্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের অনুষ্ঠিত নবনিযুক্ত ফায়ারম্যানদের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। বিভিন্ন দপ্তরের উন্নয়নের সঙ্গে সঙ্গে তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উন্নয়ন করে যাচ্ছেন। তিনি এ অধিদপ্তরের অনেক চাওয়া পাওয়া পূরণ করেছেন। আধুনিক হিসেবে গড়ে উঠেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

হাবিবুর রহমান বলেন, অনেক অত্যাধুনিক যন্ত্রপাতি যুক্ত হয়েছে। ফায়ার সার্ভিস এখন শুধু আগুন নিভায় না। ভবনে আটকে পড়া লোক, সড়ক দুঘর্টনায় আহত ব্যক্তি, ডুবে যাওয়া ভিকটিমকে উদ্ধারসহ সমাজে সচেতনতার জন্য মহড়া পরিচালনা করেন। এছাড়াও বিড়াল, পাখিসহ বিভিন্ন আটকে পড়া পশু-পাখিকেও উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

তিনি বলেন, এটি একমাত্র বাহিনী যারা টাকার বিনিময়ে কোন কিছু করেন না। তারা মানুষের সেবায় কাজ করে যান। এ বাহিনীর কোন সদস্য কোন দিন বলেনা টাকা না দিলে আগুন নিভাতে যাবো না।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আব্দুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বগুড়ার সহকারী পরিচালক আব্দুল হামিদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পাবনার সহকারী পরিচালক দুলাল মিয়া, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চাঁপাইনবাবগঞ্জের উপ-সহকারী পরিচালক সাবের আলী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নাটোরের উপ-সহকারী পরিচালক আসাদুজ্জামান, কোর্স কো অডিনেটর ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম, স্টেশন অফিসার একেএম লতিফুর বারি।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর আবু হাসেম ও সোহেল রানা। প্যারেড কমান্ডার ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর মো: ফারুক।

সমাপনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর পরিচালক ও যুগ্ম সচিব হাবিবুর রহমান বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন।

Next Post

রাজশাহী মহানগর পুলিশের অভিযানে আটক-৩৮ ।

শুক্র ফেব্রু. ৭ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানে ৩৮ জনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে মাদকদ্রব্য। বৃহ্ঃপতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুসের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links