বিএনপির তিন নেতার বিরুদ্ধে মামলা।

আভা ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্র করার অভিযোগে ঢাকার আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়েছে।

সোমবার ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহার আদালতে মামলার আবেদন করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। আজ দুপুরে মামলার বিষয়ে শুনানি হবে বলে জানান এ বি সিদ্দিকী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা দায়েরর আবেদন করা হয়।

জানা যায়, গত ৪ আগস্ট আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে শোনা যায় কুমিল্লায় অবস্থানরত নওমী নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন তিনি। নওমীকে তিনি বলছেন ঢাকা এসে লোকজন নিয়ে নেমে পড়তে।

অপরদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে নিরাপদ সড়ক চাই আন্দোলনে ছাত্র-ছাত্রীদের মাঝে ছাত্রদলের লোকজন ঢুকে পরে। ঢাকার বিভিন্ন জায়গায় যেমন-জিগাতলায় ছাত্রদলের কর্মীরা আওয়ামী লীগ অফিসে হামলা ও বিভিন্ন জায়গায় পরিবহনে অগ্নিসংযোগ ও ছাত্রী ধর্ষণ ও ছাত্র-ছাত্রীদের নিহত হওয়ার গুজব ছড়িয়ে সাধারণ জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করে।

এ ছাড়া মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মাঝে ছাত্রদলের কর্মীদের ঢুকিয়ে দিয়ে উত্তরায় এনা পরিবহনের দুই বাসে অগ্নিসংযোগ, জিগাতলায় আওয়ামী লীগ অফিসে ভাঙচুর ও হামলা করে কর্মীদের আহত করেছে, মিরপুরে মারপিট, হামলা ও গুলি বর্ষণ ঘটিয়েছে ছাত্রদলের কর্মীরা।

আসামিরা সরকারের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রে লিপ্ত হয়ে এ আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছেন বলে অভিযোগ করা হয়। তারা ১৫৩, ১৫৩ (ক) ও ১০৯ ধারার অপরাধ করেছেন বলে উল্লেখ করা হয়। এতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীকে ওই ঘটনার হুকুমদাতা বলে উল্লেখ করা হয়েছে।

মামলায় বাদী এই তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারিরও আবেদন করেছেন।

রাইজিংবিডি

Next Post

দুই শিক্ষার্থী নিহতে আসামীদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোম আগস্ট ৬ , ২০১৮
আভা ডেস্ক: বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের মামলায় জাবালে নূরের চার চালক ও সহযোগীর সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালত রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- বাস চালক জোবায়ের ও সোহাগ আলী এবং চালকের সহকারী এনায়েত হোসেন […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links