বাঁশখালীতে ৩০ শয্যার আইসোলেশন সেন্টার: সাংসদ মোস্তাফিজের মানবিক উদ্যোগ।

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম প্রতিনিধি:  বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় উদ্বেগজনক সংকটের মুল হচ্ছে আইসোলেশন সেন্টারের সংকট। প্রতিদিন দুর্ভাগ্যজনকভাবে অনেক মানুষ মারা যাচ্ছে শ্বাষকষ্ট উপসর্গ নিয়ে। আইসোলেসন শয্যার স্বল্পতায় করোনা সাসপেক্টেড রোগীদের নিয়েও হিমসিম খেতে হচ্ছে দেশের বিশেষায়ীত হাসপাতালগুলোকে। করোনা সংক্রমনের রেডজোনে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা। কে কখন কিভাবে সংক্রমিত হবে এ নিয়ে উদ্বিগ্নতায় সময় কাটে বাঁশখালীর আপামর জনতার। কদিন আগেই মাননীয় সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী সপরিবারে করোনায় আক্রান্ত হয়ে আল্লাহ’র রহমতে সেরে উঠলেও ইতিমধ্যে বাঁশখালী আদালতের দায়রা জজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন চিকিৎসক, নার্স, স্টাফ ও অনেক পেশাজীবি সহ দেড় শতাধিক মানুষ করোনায় সংক্রমিত হওয়ায় ক্রমে উদ্বিগ্নতা বেড়েই চলছিল, ঠিক এমন সময় বাঁশখালীর মাটি ও মানুষের নেতা বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বাঁশখালী আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি’র কাঁছ থেকে এল সুসংবাদটি। জুলাই মাসের প্রথম সপ্তাহেই বাঁশখালীতে চালু হবে ৩০ শয্যার অত্যাধুনিক আইসোলেশন সেন্টার।

গত ২৫ জুন, বৃহস্পতিবার উপজেলা নির্বাহি অফিসার মোমেনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় বিষয়টি নিশ্চিত করেন মাননীয় সাংসদের প্রতিনিধি, বাহারছড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম। এমপি’র ব্যক্তিগত অর্থায়নে সকল কোভিড-১৯ রুগিদের বিনা খরচে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রণালয় কতৃক অনুমোদিত বাঁশখালীস্থ পৌরসভা কার্যালয়ের পাশে অবস্থিত জলদী আধুনিক হাসপাতালের নবনির্মিত, সুসজ্জিত ভবনের ৩য় তলায় ৩০শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার শুরু করার এক অস্থায়ী চুক্তিপত্র সম্পাদন হয়। এ চুক্তিপত্রে এমপি’র পক্ষে স্বাক্ষর করেন বাহারছড়া ইউপির চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম।

সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী’র মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জলদী আধুনিক হাসপাতালের এমডি সোয়াইবুর রহমান। সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শফিউর রহমান মজুমদার, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মু. রেজাউল করিম মজুমদার, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম. শাহাদত আলম, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারচড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, জলদী আধুনিক হাসপাতালের এমডি শোয়াইবুর রহমান, ভাইস চেয়ারম্যান মু. ইব্রাহীম সহ পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, বাঁশখালী ওলামালীগের সভাপতি মৌলভী আক্তার হোসাইন প্রমুখ।

সমন্বয় সভার প্রধান সমন্বয়ক অধ্যাপক তাজুল ইসলাম বলেন, বাঁশখালীর আপামর জনতার মনের উদ্বিগ্নতা বুঝতে পেরে মাননীয় এম মহোদয় তড়িৎ সিদ্ধান্তে বাঁশখালীর মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে এমপি সাহেবের নিজস্ব অর্থায়নে ৩০শয্যার অত্যাধুনিক এই আইসোলেশন সেন্টার হবে জলদী আধুনিক হাসপাতালের নতুন ভবনে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহি অফিসার মোমেনা আক্তার বলেন, বৈশ্বিক মহামারী করোনা সংকটের এ দু:সময়ে বাঁশখালীতে ৩০ শয্যার আইসোলেশন সেন্টার প্রতিষ্টা মাননীয় এম মহোদয়ের একটি বিশেষ মানবিক উদ্যোগ। এই আইসোলেশন সেন্টারের কার্যক্রম শুরু হওয়ার সাথে সাথে বাঁশখালীর করোনা সাসপেক্টেড রোগীদের উন্নত সেবা ও চিকিৎসার জন্য আর দু:শ্চিন্তায় ভুগতে হবেনা।

আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি’র ব্যক্তিগত উদ্যোগে আইসোলেশন সেন্টার স্থাপনের মতো মহৎ সেবাকর্মকে স্বাগত জানিয়েছেন জলদী আধুনিক হাসপাতাল কতৃপক্ষ।

আইসোলেশন সেন্টারের প্রয়োজনীয় মালামাল ক্রয় ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাঁশখালী উপজেলা ওলামালীগের সভাপতি মৌলভি আকতার হোসাইন। সভা শেষে করোনা আক্রান্ত এমপি মহোদয় ও তাঁর পরিবারের সদস্যদের রোগ মুক্তি ও সামগ্রিক কল্যাণ কামনা ও সুস্থতার জন্য দোয়া ও মুনাজাত করা হয়।

Next Post

রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে সাংবাদিকের মৃত্যু, শোক প্রকাশ ।

রবি জুন ২৮ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী থেকে প্রকাশিত দৈনকি সোনালী সংবাদের চীফ রিপোর্টার ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য তবিবুর রহমান মাসুম আর নেই (ইন্নালিল্লাহে.. রাজেউন)। আজ রবিবার রাত সোয়া নয়টার দিকে তিনি করোনার উপসর্গ নিয়ে খ্রিস্টান মিশন হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  সপ্তাহ খানেক আগে তিনি জ্বর-সর্দিতের আক্রান্ত হোন। এরপর শ্বাসকষ্ট বেড়ে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links