ফিলিস্তিনিদের এমা ওয়াটসনের সমর্থন

আভা ডেস্কঃ চলচ্চিত্রজগতের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত হয়ে সব সময়ই আলোচনায় থাকেন ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন। তিনি নিজেকে নারীবাদী হিসেবে মনে করেন। এবার নারীবাদ নয়। তিনি আলোচনায় এলেন ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে জানানো হয়, ফিলিস্তিনিদের সমর্থনে আয়োজিত র‍্যালির ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেন এমা ওয়াটসন। ছবির ক্যাপশনে ব্রিটিশ অস্ট্রেলিয়ান অ্যাকটিভিস্ট সারা আহমেদের লেখা একটি কবিতা তিনি তুলে ধরেন।

এই পোস্টে এখন পর্যন্ত লাইক পড়েছে ১০ লাখের ওপর ও কমেন্ট পড়েছে ৮৯ হাজার। ফিলিস্তিনিদের সমর্থনের জন্য ফিলিস্তিনিপন্থি অ্যাক্টিভিস্টরা তাকে ধন্যবাদ জানাচ্ছে। মন্তব্যে প্যালেস্টাইনের সমর্থনে বিভিন্ন হ্যাশট্যাগ দিচ্ছেন অনেকে।

তবে ছবিটি নতুন নয়। গত বছরের মে মাসে গাজায় ইসরায়েলি আগ্রাসনের মাঝেই ব্যাড অ্যাকটিভিজম কালেক্টিভ ওয়ালে প্রথমবারের মতো ছবিটি পোস্ট করা হয়।

এদিকে জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ ইরদান এই পোস্টের সমালোচনা করে বলেন, ‘কল্পকাহিনি হয়তো হ্যারিপটারে কাজ করে, বাস্তবে নয়। যদি জাদুবিদ্যা দিয়ে হামাসকে পরাজিত করা যেত, আমি সেটাই করতাম।’

তবে হ্যারিপটার মুভি সিরিজে হারমিওনি গ্রেঞ্জার চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসনই প্রথম কোনো তারকা নন, যিনি ফিলিস্তিনিদের সমর্থন করলেন।

আগে অ্যাঞ্জেলিনা জোলি, বেলা হাদিদ ও সুসান সারানডনের মতো আরও অনেক তারকা ফিলিস্তিনিদের সমর্থন করেছিলেন।

Next Post

রাজশাহী বাগমারার ১৬ ইউনিয়নে যারা বিজয়ী

বুধ জানু. ৫ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃ  রাজশাহীর বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে আজ বুধবার নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে। ১৬টি ইউনিয়নের মধ্যে মাত্র পাঁচটিতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বিজয়ী হয়েছে। অবশিষ্ট এগারটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয় লাভ করেছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়। এর […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links