ধোনির ভূয়সী প্রশংসা করলেন গ্যারি কার্স্টেন ।

আভা ডেস্কঃ ভারতকে দুটি বিশ্বকাপ আর একটি চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেয়া সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভূয়সী প্রশংসা করেছেন সাবেক কোচ গ্যারি কার্স্টেন।

গ্যারি কার্স্টেন বলেছেন, আমি আগেও অনেকবার বলেছি যে, আমার দেখা একজন অসাধারণ ব্যক্তিত্বের মানুষ হলেন মহন্দ্রে সিং ধোনি। সে অসাধারণ এক অধিনায়ক। যে কোনো বিষয়ে নেতৃত্ব দেয়ার সহজাত গুণ তার মধ্যে রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সে যে কোনো বিষয়ে খুবই নিষ্ঠাবান।

২০০৪ সালের ডিসেম্বরে চট্টগ্রামে বাংলাদেশ দলের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় মহেন্দ্র সিং ধোনির। তিন বছরের ব্যবধানে ২০০৭ সালে ভারতের অধিনায়কের দায়িত্ব পান তিনি। ২০১৮ সাল পর্যন্ত ভারতের হয়ে সর্বোচ্চ ২০০টি ওয়ানডে, ৬০টি টেস্ট আর ৭২টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন ধোনি।

মহেন্দ্র সিং ধোনি দেশের হয়ে ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬টি সেঞ্চুরির সাহায্যে ১৭ হাজার ২৬৬ রান সংগ্রহ করেছেন। গত বছরের জুলাইয়ে ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন ধোনি। ৩৯ বছর বয়সী এ উইকেটকিপার ব্যাটসম্যান এখনও স্বপ্ন দেখছেন দেশের হয়ে প্রতিনিধিত্ব করার।

২০১১ সালে গ্যারি কার্স্টেনের অধীন মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দ্বিতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয় করে ভারত।

ভারতের সাবেক বিশ্বকাপজয়ী কোচ কার্স্টেন ধোনি প্রসঙ্গে বলেছেন, বিশ্বকাপের ঠিক আগের একটা ঘটনা আমি কখনও ভুলব না। আমরা বেঙ্গালুরুতে ফ্লাইট স্কুলে যাওয়ার জন্য সবাই রেডি হচ্ছিলাম। আমি ছাড়াও ভারতীয় ক্রিকেট দলের বেশ কয়েকজন বিদেশি সাপোর্টিং স্টাফ ছিলাম। সবাই যখন সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম তখন জানতে পারলাম নিরাপত্তা সমস্যা থাকায় আমি, প্যাডি আপটন আর এরিক সিমন্স সেখানে যেতে পারব না। আমরা যেতে পারব না শুনে সঙ্গে সঙ্গেই ধোনি সফর বাতিল করে দেয় এবং সে বলে ওনারা আমাদেরই লোক, ওনারা যদি সেখানে যেতে না পারে তাহলে আমরা কেউই যাব না। ধোনির নেতৃত্বগুণ এমনই ছিল।

Next Post

নেপালের প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে ঢাকায় মানববন্ধন ।

শুক্র জুলাই ১৭ , ২০২০
আভা ডেস্কঃ অযোধ্যা ও রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রী পি কে শর্মা ওলির মন্তব্যের প্রতিবাদে ঢাকায় মানববন্ধন করেছে জাগ্রত হিন্দু সমাজ। শুক্রবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। মানববন্ধনে নেপালের প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিভ্রান্তিমূলক আখ‌্যায়িত করে এর তীব্র নিন্দা জানানো হয়। জাগ্রত হিন্দু সমাজের দাবি, অদৃশ্য শক্তির প্ররোচনায় ভগবান […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links