দেশের অর্থনীতি নিয়ে মিথ্যাচার করছে বিএনপি, কাদের ।

আভা ডেস্কঃ দেশের অর্থনৈতিক সক্ষমতা এবং চলকগুলোর ইতিবাচক ধারা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন সরকার নাকি অর্থনীতি ধ্বংস করছে? বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল মডেল হিসেবে স্বীকৃত। অর্থনৈতিক সক্ষমতা এবং চলকগুলোর যে ইতিবাচক ধারা তা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছেন।

করোনায় বিশ্ব অর্থনীতির স্থবিরতার মধ্যেও অতি সম্প্রতি রেমিটেন্স প্রবাহ, রপ্তানি বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ। দেশের অর্থনীতি দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত। শতকরা ৮ শতাংশের ওপর প্রবৃদ্ধি, বিএনপি কখনো নিজেদের আমলে ভাবতে পেরেছিল? ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন এবং বাস্তবায়ন কি দুর্বল অর্থনীতির পরিচয় বহন করে?, প্রশ্ন রাখেন মন্ত্রী।

মাথাপিছু আয় বর্তমানে ২ হাজার ৬৪ ডলার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘অর্থনীতি এবং সামাজিক উন্নয়নের প্রতিটি সূচকে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য বিএনপি দেখতে পায় না। মানুষের জীবনমান উন্নয়ন, দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান বৃদ্ধি, আমদানি নির্ভরতার বিপরীতে রপ্তানি বৃদ্ধি, বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি, খাদ্যনিরাপত্তা, শিল্পের বিকাশসহ প্রতিটি সূচকে ইতিবাচক অর্জনে বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ আজ শক্তিশালী অবস্থানে।

বিএনপি নেতাদের বক্তব‌্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, এদেশের রাজনীতিতে অশান্তির বিষবাষ্প আপনারাই ছড়িয়েছেন। সন্ত্রাস-ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির প্যাটেন্ট আপনাদেরই। শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নয়, আপনারাই বিভেদের রাজনীতির ধারক ও বাহক।

করোনা প্রাদুর্ভাবে দেশের জনগণকে স্বাস্থ‌্যবিধি মেনে চলার আহ্বান পুনর্ব‌্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, ‘করোনার সংক্রমণ দেশজুড়ে কমে এসেছে, একথা এখনো স্পষ্ট করে বলা যাচ্ছে না। এর মধ্যে গতকাল গবেষকরা জানিয়েছেন বাংলাদেশে এ ভাইরাস দ্রুতগতিতে রূপ পরিবর্তন করছে।

দেশবাসীকে সংক্রমণের বর্তমান পর্যায়ে নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে ভোগা বা অবহেলা না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘যেকোনো সময়ে সংক্রমণ প্রাণঘাতী রূপ নিতে পারে। সবাইকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

 

Next Post

সিনহা হত্যার তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা, স্বরাষ্ট্রমন্ত্রী ।

সোম সেপ্টে. ৭ , ২০২০
আভা ডেস্কঃ অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনাকে দুঃখজনক মন্তব্য করে এ ঘটনায় তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর সাংবাদিকদের তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, ‘সিনহা হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ প্রতিবেদন তদন্ত কমিটি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links