সিনহা হত্যার তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা, স্বরাষ্ট্রমন্ত্রী ।

আভা ডেস্কঃ অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনাকে দুঃখজনক মন্তব্য করে এ ঘটনায় তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘সিনহা হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ প্রতিবেদন তদন্ত কমিটি জমা দিয়েছে। প্রতিবেদনটি খুলে দেখা হয়নি। স্বরাষ্ট্রসচিব তদন্ত রিপোর্ট পর্যালোচনা করে দরকার হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

তিনি বলেন, ‘এটি দুঃখজনক ঘটনা। তদন্তাধীন বিষয় বলে প্রতিবেদন এখনই প্রকাশ করা হবে না। আদালত চাইলে প্রতিবেদনটি জমা দেওয়া হবে।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও সরকারের যুগ্ম সচিব মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, ‘আমরা আজ পর্যন্ত কী কী করেছি তার সংযুক্তি আছে ৮০ পৃষ্ঠার এ তদন্ত প্রতিবেদনে। ৬৮ জনকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রতিবেদনে আমরা হত্যার উৎস, কারণ, করণীয় সম্পর্কে মতামত জানিয়েছি। এককথায়, সিনহার মৃত্যুর ঘটনা কেন ঘটেছে, এ ঘটনায় কারা দায়ী তা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তবে অনেক আসামি জেল হাজতে থাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা যায়নি। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার সুপারিশ করা হয়েছে।’ তবে এ ঘটনা পুলিশ বাহিনীর সুনামকে ক্ষুণ্ন করবে না বলেও জানান তিনি।

এর আগে দুপরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন কমিটির প্রধান। এসময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল এস এম সাজ্জাদ হোসেন।

দায়িত্ব পাওয়ার ৩৫ দিনের মাথায় রিপোর্ট জমা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই তদন্ত কমিটি। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য ১৩টি সুপারিশ করেছে কমিটি।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। ঘটনা তদন্তে গত ২ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় চার সদস্যের একটি কমিটি গঠন করে।

 

Next Post

মাকে সঙ্গে নিয়ে লোকনাথ আশ্রমে অপু বিশ্বাস ।

সোম সেপ্টে. ৭ , ২০২০
আভা ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদীতে উপমহাদেশের আধ্যাত্মিক সাধক শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম। হিন্দু সম্প্রদায়ের এই তীর্থস্থানে ভক্তের ভিড় লেগেই থাকে। ঈশ্বরের নৈকট্য লাভে আরাধনায় মগ্ন হতে, লোকনাথ ব্রহ্মচারীর চরণে নিজেকে সপে দিতে ভক্তরা দল বেঁধে আশ্রমে আসেন। বারদীর সেই আশ্রম দর্শন করে এলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এ সময় […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links