আ’লীগ তাসের ঘর নয় যে টোকা দিলে পড়ে যাবে, কাদের ।

আভা ডেস্কঃ বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ তাসের ঘর নয় যে টোকা লাগলে পড়ে যাবে। যারা এটি মনে করছে তারা বোকার স্বর্গে বাস করছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে নিজের বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য দিতে গিয়ে এ কথা বলেন তিনি।

‘ক্ষমতা তাসের ঘরের মতো ভেঙে পড়বে’ -বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রসঙ্গ তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা বলতে চাই বাংলাদেশ আওয়ামী লীগের শক্তির উৎস বন্দুকের নল নয়। ক্ষমতার উৎস দেশের জনগণ। তাই আওয়ামী লীগ তাসের ঘর নয় যে, টোকা লাগলে পড়ে যাবে।

‘আমাদের দলের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। মাটি ও মানুষের দল হিসেবে জনমানুষের বুকের গভীরে শেখ হাসিনা ও আওয়ামী লীগ ঠাঁই করে নিয়েছে। দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে, অর্জনে, সমৃদ্ধিতে বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্ব দিয়েছে।  প্রতিটি দুর্যোগ সংকটে ৭০ বছর ধরে জনগণের পাশে থেকেছে। এদেশের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা অর্জিত হয়েছে আওয়ামী লীগের নেতৃত্ব। তাই যারা মনে করে আওয়ামী লীগের অবস্থান তাসের ঘরের মতো তারা বোকার স্বর্গে বাস করছেন।

করোনা সংক্রমণ মোকাবিলায় মানুষকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিশ্বের অনেক উন্নত দেশ যখন কোভিড সমস্যা মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষন ও দুরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ সফলভাবে পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছে। জীবন ও জীবিকার চাকা সচল রাখতে সক্ষম হয়েছেন।  করোনার প্রতিকূল পরিস্থিতিতেও আমাদের রপ্তানি আয় বৃদ্ধি পেয়েছে। ৫.২ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। রিজার্ভ ৩৯ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে।

‘বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশে মৃত্যু ও আক্রান্তের হার এখন নিয়ন্ত্রণে। তবে এ নিয়ে আত্মতুষ্টির সুযোগ নেই। অনেকে দেশের ইতোমধ্যে দ্বিতীয় তরঙ্গ শুরু হয়েছে। আমাদের প্রতিবেশী দেশ এখন বিশ্বের দ্বিতীয় অবস্থানে। তাই আমাদের এখন সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। সামান্য অবহেলা জীবনের চিরচেনা পথ থেকে আমাদের ছিটকে দিতে পারে।

এ জন্য প্রকৌশলীদের মানুষকে সচেতন করা এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

দেশের আন্তর্জাতিক মানের আরও ২৩টি এবং মেয়েদের জন্য ৪টি সরকারি পলিটেকনিক স্থাপনের কাজ এগিয়ে চলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘একই সঙ্গে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপনের কাজ শুরু হয়েছে, যার মধ্যে ২টি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উচ্চশিক্ষার জন্য নির্ধারণ করা হয়েছে। দেশের প্রতিটি উপজেলায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপন সরকারের লক্ষ্য।

Next Post

করোনায় এএসপি'র মৃত্যু ।

শনি সেপ্টে. ১২ , ২০২০
আভা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অতিরিক্ত পুলিশ সুপার (চুক্তিভিত্তিক) মো. আজিজুর রহমান চৌধুরী। শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টায় মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত‌্যু হয়েছে। পুলিশ সদর দপ্তর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানিয়েছে। আজিজুর রহমান চৌধুরী ‘সিক্রেট ডকুমেন্টস অব ইনটেলিজেন্স ব‌্র‌্যাঞ্চ অন ফাদার অব দ‌্য নেশন […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links