রাজশাহীতে যথাযোগ্য মর্যদায় জেলহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে জেলহত্যা দিবস। মঙ্গলবার সকাল থেকে দিবসটি উপলক্ষে সকাল থেকেই নানা কর্মসূচি পালন করে, রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

সকাল ১১টায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে শহীদ চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।এরপর জতীয় চার নেতা শহীদ সৈয়দ নজরুল ইসলসাম,শহীদ তাজউদ্দীন আহম্মেদ,শহীদ ক্যােপ্টেন এম মনসুর আলী ও শহীদ এএইচএম কামারুজ্জামেনের স্মৃতির প্ররি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন শেষে মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের ছেলে ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান বাদশা, আসলাম সরকার, মীর ইশতিয়াক আহমেদ লিমন প্রমুখ।

ছাড়াও দিবসটি উপলক্ষে পূষ্পার্ঘ্য করেন যারাঃ

জেলহত্যা দিবসে সকাল সাড়ে আটটায় জাতীয় নেতা শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখার পক্ষ থেকে পুষ্পার্ঘ্য প্রদান করা হয়।

রাজশাহী রেলওয়ে শ্রমিকলীগের সদর ও ওপেন লাইন শাখার উদ্যোগে,জেলহত্যা দিবসে জাতীয় নেতা এএইচএম কামারুজ্জামানের মাজারে পুস্পস্তব অর্পন,মোনাজাত ও রেল শ্রমিকলীগ কার্যালয়ে গরিব ও দুস্থদের মাঝে খাবার বিতরন করেন। এসময় উভয় শাখার সভাপতিদ্বয় মোতাহার হোসেন ও জহুরুল ইসলাম এবং সম্পাদকদ্বয় মেহেদী হাসান ও এমএ আক্তারসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী রেঞ্জ ও আরএমপি পুলিশ কমিশনার ৩ রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের অন্যতম বীর ও জাতীয় চার নেতার অন্যতম নেতা শহীদ এ এইচ এম কামারুজ্জামান এর কবরে পুস্পস্তবক অর্পণ ও “বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন। এ সময় রাজশাহী রেঞ্জ ডিআইজি সহ অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার(সদর) সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

৩রা নভেম্বর জেল হত্যা দিবসে, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, রাজশাহীর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের মাজারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

রাজশাহী জেলা ও সদর সদর দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ মহিদুল হকের নেতৃত্বে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হেনার সমাধিতে রাজশাহী সদর দলিল লেখক সমিতির শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ জাকাতুল্লাহ মলার, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন আক্তার মাবুল, সহ-সভাপতি সিরাজ উদ্দিন বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবলু, আইন বিষয়ক সম্পাদক ফজলে হোসেন বেলাল, দপ্তর সম্পাদক আতিকুল ইসলাম তপন, প্রচার সম্পাদক শামিম হাসান, কার্যনির্বাহী সদস্য বাবুল সরকার, সেলিম উদ্দিন ও দুলাল হোসেনসহ সমিতির সাধারন সদস্যবৃন্দ।

৩ রা নভেম্বর জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান(হেনা) এর মাজারে বিএমডিএ কর্মচারী ইউনিয়ন রাজ-১৫০০ এর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মহানগর যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,জেলা আঃলীগ ও বিভিন্ন সহযোগী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

চার জাতীয় নেতা ১৯৬০-এর দশক থেকেই বঙ্গবন্ধুর ঘনিষ্ট রাজনৈতিক সহকর্মী হয়ে উঠেন। মুক্তিযুদ্ধের প্রধান বাহন আওয়ামী লীগের হাই কমান্ডের সদস্য হন তাঁরা। তাঁদের বেসামরিক নেতৃত্বেই ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ সফল হয়, সৃষ্ট হয় বাংলাদেশ নামক জাতি-রাষ্ট্র। বঙ্গবন্ধুর হত্যার ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের মূল নেতৃত্বকে বিনাশ করাই ছিলো তাঁদেরকে হত্যার কারণ। শহীদ চার নেতা হলেন, সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামান।

Next Post

চাঁপাইনবাবগঞ্জে ১৯ হাজার ৩৫০ পিচ ইয়াবাসহ আটক-১।

মঙ্গল নভে. ৩ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১৯ হাজার ৩৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত হলেন- শিবগঞ্জের ছত্রাজিৎপুর ইউনিয়নের রসিক নগর ঘটিপাড়ার মৃত আলামীনের ছেলে শাওন (২২)। র‌্যাব জানায়, র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল অভিযান চালিয়ে বনিতপুর ইউনিয়নের রাধানগর গ্রাম থেকে তাকে আটক করে। এসময় তার থেকে ১৯ […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links