আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড সরকার মেনে নিবে না, ওবায়দুল কাদের ।

আভা ডেস্কঃ আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি ব‌লেন, গণতন্ত্রের নামে কোনো অপশক্তি দেশের বিদ্যমান শান্তি ও স্বস্তি নষ্ট করার অপচেষ্টা করলে, জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

আগামী দুই মাসের মধ্যে বিএনপি তাদের নেতাকর্মীদের মাঠে নামার প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মাঠে থাকুক তা আমরাও চাই, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনই জনগণ চায়।

বিএনপি তাদের নেতাকর্মীদের ওপর মামলা-হামলার কল্পিত অভিযোগের ভাঙ্গা রেকর্ড বাজানো অব্যাহত রেখেছে উল্লেখ করে তি‌নি বলেন, আসন্ন উপ-নির্বাচনে ভরাডুবির আশঙ্কায় তারা এখন থেকেই হামলার মিথ্যা অভিযোগ করছে।

তি‌নি বলেন, প্রার্থীরা  নির্বাচনে শেষ পর্যন্ত টিকে থাকতে চাইলেও, দলটির (বিএনপি) হাইকমান্ডের অপরাজনৈতিক কৌশলের কারণে প্রার্থীরা নিষ্ক্রিয় হয়ে যায় একান্ত অনিচ্ছায়। নির্বাচন করা বিএনপির আসল লক্ষ্য নয়,তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকার স্বোচ্চার জা‌নিয়ে মন্ত্রী ব‌লেন, অনিয়ম উদঘাটন করে সরকার স্বপ্রণোদিত হয়ে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে, কারো চাপে পড়ে নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন ও কমিটি গঠনের সময় এলে বিএনপি নেতারা বাণিজ্য করেন বলে তাদের কর্মীদের প্রকাশ্যে অভিযোগ আছে। তারা নাকি অনিয়ম দূর করার আন্দোলন করবে? জণগণ তা বিশ্বাস করে না।

আওয়ামী লীগের যেসব কমিটি জমা পড়েছে, সেসব কমিটি যাচাই-বাছাই করে দ‌লের সভাপ‌তি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের বাদ দিয়ে কমিটি করতে হবে বলেও দা‌য়িত্বশীলদের স্মরণ ক‌রিয়ে দেন দ‌লের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, সরকার প্রমাণ করেছে দুর্যোগ প্রতিরোধ করা না গেলেও, শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপের মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো যেতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা এবং উপদপ্তর সম্পাদক সায়েম খান।

পরে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মধ্যে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করেন নেতারা।

Next Post

আগামী ২৫ জুলাইয়ের মধ্যে ২৫ কোটি নাগরিককে করোনার টিকা দিতে চায় ভারত ।

রবি অক্টো. ৪ , ২০২০
আভা ডেস্কঃ আগামী জুলাইয়ের মধ্যে ২৫ কোটি নাগরিককে নোভেল করোনাভাইরাসের টিকা দিতে চায় ভারত। রোববার দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন এ তথ্য জানিয়েছেন। খবর আনন্দবাজার অনলাইন। প্রতি রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে ‘সানডে সংবাদ’ অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে কথোপকথন চালান হর্ষ বর্ধন। সেখানে তিনি বলেন, ‘আগামী জুলাইয়ের মধ্যে ১৩০ কোটির মধ্যে ২৫ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links