আত্রাই নদীর বাধ ভেঙে সাড়ে ৪ হাজার হেক্টর জমির ফসল পানির নীচে

আত্রাই প্রতিনিধিঃ আত্রাই নদীর বাঁধ ভেঙে, যমুনা নদীর শহররক্ষা বাঁধের আউটলেট দিয়ে পানি প্রবাহিত হয়ে এবং উজান থেকে নেমে আসা পানির তীব্র স্রোতে আত্রাই নদীর বাধ ভেঙ্গে, নওগাঁ জেলার প্রায় সাড়ে ৪ হাজার হেক্টর জমির বিভিন্ন ফসল ও বীজতলা জমি তলিয়ে গেছে।

কৃষি সম্প্রসারণ অধিদফতর নওগাঁর ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. রবী আহ নূর আহমেদ জানিয়েছেন, নওগাঁ সদর উপজেলায় যমুনা ও আত্রাই নদীর পানি বেড়ে আউটলেট দিয়ে পানি প্রবেশ করে হাপানিয়া, দুবলহাটি, হাঁসাইগাড়ি, বলিহার, শিকারপুর ইউনিয়ন ও পৌর এলাকায় ফসলি জমির ক্ষতি হয়েছে।

এদিকে উজানের ঢল ও অতিবৃষ্টির কারণে রানীনগর উপজেলার খট্টেশ্বর, গোনা, মিরাট ও বড়গাছা ইউনিয়ন, ধামইরহাট উপজেলার ধামইরহাট সদর, আড়ানগর, জাহানপুর ইউনিয়ন ও ধামইরহাট পৌরসভা এলাকার অনেক জমি ডুবে গেছে।.

আত্রাই উপজেলায় আত্রাই নদীর তিনটি স্থানে বাঁধ ভেঙে উপজেলার আটটি ইউনিয়নের সবগুলোতে ফসলের ক্ষতি হয়েছে। উজানের ঢল ও অতিবৃষ্টিতে মান্দা উপজেলায় আত্রাই নদর পৃথক চারটি স্থানে বাঁধ ভেঙ্গে তেঁতুলিয়া, বিষ্ণপুর, কালিকাপুর, কশব, কাঁশোপাড়া ও নুরুল্যাবাদ ইউনিয়ন এবং সাপাহার উপজেলায় পুনর্ভবা নদীর পানি বেড়ে স্লুইসগেইট দিয়ে পানি প্রবেশ করে শিরন্টি, আইহাই ও পাতাড়ী ইউনিয়নে বিভিন্ন ধরনের ফসল পানিতে নিমজ্জিত হয়েছে।

এসব এলাকায় নিমজ্জিত ফসলের মধ্যে রয়েছে তিন হাজার ৩২৯ হেক্টর জমির রোপা আউশ, ৫০ হেক্টর জমির রোপা আমন, ৩৭৬ হেক্টর জমির রোপা আমনের বীজতলা, ২শ হেক্টর জমির বোনা আমন, ১৪৭ হেক্টর জমির বিভিন্ন জাতের সবজি, ১১ হেক্টর জমির মরিচ এবং ৮১ হেক্টর জমির পাট।

 

Next Post

রাজশাহীতে একদিনে ১৯৬ জন করোনা রোগী সুস্থ ।

শুক্র জুলাই ২৪ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ একদিনেই রাজশাহীর ১৯৬ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। দ্বিতীয় দফা নমুনা পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ আসায় বৃহস্পতিবার তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র্রনাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, বৃহস্পতিবার বিভাগে মোট সুস্থ হয়েছেন ৪০৭ জন। এর মধ্যে ১৯৬ জনই রাজশাহীর […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links