অসহায় বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের পাশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ

নিজস্ব প্রতিনিধিঃ ৮৩ বৎসরের এক বয়োবৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ। ঐ বীর মুক্তিযোদ্ধা হলেন কক্সবাজার জেলার চকোরিয়া থানার হারবাং ইউনিয়নের হুমায়ুন কবির।  তিনি কক্সবাজার চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মুসলিম পাড়ায় স্ত্রী এক ছেলে ও চার মেয়ে নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন।

তৎকালীন জমিদার বংশের ছেলে কক্সবাজারের হুমায়ুন কবির মহান মুক্তিযুদ্ধে সরাসরি সম্মুখ যুদ্ধে অংশ গ্রহণ করে হারিয়েছেন সর্বস্ব, সহ্য করেছেন অকথ্য নির্যাতন এর পরেও জায়গা মেলেনি মুক্তিযুদ্ধের রাষ্ট্রীয় স্বীকৃতি।

মহান মুক্তিযুদ্ধে সরাসরি সম্মুখ যুদ্ধে অংশ গ্রহন করে হারিয়েছেন সবকিছু । হুমায়ুন কবিরের বংশধররা ছিলেন তৎকালীন হিন্দু জমিদার । তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।বঙ্গবন্ধুর আদর্শে উজ্জেবিত হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে।

দেশকে লাল সবুজের পতাকা উপহার এনে দিয়ে বিশ্বমানচিত্রে যোগ করেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ । দেশের মানুষকে দিয়েছেন স্বাধীনতা, সুখ, সম্মৃদ্ধি কিন্তু নিজে হয়েছেন সকল কিছু থেকে বঞ্চিত । স্বাধীনতার পর তাদের সকল সম্পত্তি দখল করে নিয়ে তার উপর চালিয়েছে  নির্যাতন । সবকিছু হারিয়ে জীবনের শেষ বয়সে এসে অভাব অনটনে মধ্য দিয়ে কোন মত চলছে তার জীবন সংসার । ঠাঁই মেলেনি মুক্তিযোদ্ধা হিসাবে রাষ্ট্রীয় স্বীকৃতির । জামুকা গেজেটে তার নাম মুক্তিযোদ্ধা হিসাবে ঠায় পায়নি ।কারন মুক্তিযোদ্ধা তৈরির কারিগরদের মন তিনি ভরাতে পারেননি ।

অথচ ২০১৭ সালে ক তালিকায় তার নাম এক নম্বরে ছিল ।মুক্তিযোদ্ধাদের দু:খ কষ্টতো মুক্তিযোদ্ধাদের পরিবারের ছাড়া আর কে বেশী বুঝতে পারে ! সুবিধা বঞ্চিত কোন মুক্তিযোদ্ধা যখনই কোন সমস্যায় পড়েছে তখনই বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কমান্ডের সকল নের্তৃবৃন্দ শতমাইল দুরে গিয়ে হলেও তাদের বিভিন্ন সাহায্য ও সহযোগিতা করেছেন ।

তারই ধারাবাহিকতায় গত ২৮ নভেম্বর ২০২১ ইং রোজ রবিবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবলা এর নিদেশনায় মহাসচিব সিরাজগঞ্জের কৃতি সন্তান নাসির উদ্দিন তার সহযোদ্ধাদের সঙ্গে নিযে হুমায়ুন কবিরের অসহায় পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ।সেই সাথে দেশের সকল সহৃদয়বান ব্যক্তিদের সকল অসহায় ব্যক্তিদের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ার আহবান জানান নেতৃবৃন্দ।

Next Post

শ্রীমঙ্গলে ধর্ষণের অভিযোগে টিকটকার গ্রেফতার

বুধ ডিসে. ১ , ২০২১
আভা ডেস্কঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে ধর্ষণের অভিযোগে এক টিকটকারকে গ্রেফতার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশের একটি দল। গ্রেফতারকৃত ধর্ষকের নাম মাসুদ গণি মান্না (২৫)। সে হবিগঞ্জ জেলার সদর থানার অনন্তপুর গ্রামের মৃত মলাই মিয়ার ছেলে। অভিযুক্ত মাসুদ গণি মান্না সামাজিক যোগাযোগমাধ্যমে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার এক তরুনীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links