৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা ও কিট এলাউন্স পাবে শিক্ষার্থীরা

আভা ডেস্কঃ প্রাথমিকের শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থবছরে ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা ও কিট এলাউন্স বাবদ ১ হাজার টাকা দেওয়া হবে। কিট এ্যালাউন্স দ্বারা ছাত্র-ছাত্রীরা জামা জুতা ব্যাগ কিনবে।

এর জন্য তথ্য অন্তর্ভুক্তি আগামী ৯ মে থেকে শুরু হবে। প্রধান শিক্ষকরা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদে পিইএসপি পোর্টালে ২৫ মে পর্যন্ত তথ্য অন্তর্ভুক্ত করতে পারবেন। আর অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে চলতি অর্থবছরের ১ম ও ২য় কিস্তির টাকা বিতরণ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্প।

বুধবার (২৮ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত আদেশে বলা হয়েছে, ২০২০-২০২১ অর্থবছরের ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য (কিট এলাউন্সের কিস্তিভিত্তিক চাহিদা এন্ট্রি করণে বিষয়টি নিশ্চিত করতে অনুরোধ করা হলো। নগদ কর্তৃপক্ষ আগামী ৯ মের আগেই পিইএসপি পোর্টাল উন্মুক্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

চিঠিতে আরও বলা হয়েছে, ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিস্তির (জুলাই-২০ থেকে ডিসেম্বর-২০) উপবৃত্তির টাকা বিতরণের লক্ষ্যে সুবিধাভোগী ছাত্র-ছাত্রী, অভিভাবকদের তথ্য এবং চাহিদাসহ প্রয়োজনীয় তথ্য পিইএসপি পোর্টালে এন্ট্রির কাজ শেষ হয়েছে। অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিত্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হবে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ। অর্থবছরের বিধানের কারণে বর্ণিত ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ সংক্রান্ত ডাটা এন্ট্রির কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার কোনো বিকল্প নেই। উপবৃত্তি প্রাপ্য প্রত্যেক শিক্ষার্থী ২০২১ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ের জন্য অর্থাৎ ২০২০-২১ অর্থ বছরের ৩য় কিস্তিতে উপবৃত্তির টাকার সঙ্গে অতিরিক্ত ১ হাজার টাকা হারে কিট এ্যালাউন্স পাবেন। কিট এ্যালাউন্স দ্বারা ছাত্র-ছাত্রীদের জামা জুতা ব্যাগ কিনবে।

Next Post

নন্দীগ্রামে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহের উদ্বোধন

বুধ এপ্রিল ২৮ , ২০২১
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ  বগুড়ার নন্দীগ্রামে গত ২৮শে এপ্রিল বেলা সাড়ে ১১ টায় নন্দীগ্রাম খাদ্য গোডাউন চত্ত¡রে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ-২০২১ সারাদাশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এর পরই নন্দীগ্রাম উপজেলায় অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহের উদ্বোধন করেন, কাহালু-নন্দীগ্রাম ৩৯ বগুড়া-৪ আসনের জাতীয় সংসদ […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links