১৬ ডিসেম্বরের আগে সরকার মুজিববর্ষ উদযাপন শেষ করতে চায়-স্বরাষ্ট্রমন্ত্রী

আভা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ বলেছেন, দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানমালা আগামী ১৬ ডিসেম্বর শুরু হবে।

তিনি বলেন, ১৬ ডিসেম্বরের আগে সরকার মুজিববর্ষ উদযাপন শেষ করতে চায়।

মন্ত্রী আজ তার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তা বিষয়ক সাব-কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

অনুষ্ঠানমালায় অনেক বিদেশি অতিথি যোগদান করবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেন, ‘বিশেষ করে দু’জন রাষ্ট্র ও সরকার প্রধান ওই উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে পারেন।’ দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানমালা (১৬-১৭ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে।

‘জাতীয় প্যারেড স্কয়ায়েও ১৬ ডিসেম্বর উদযাপন অনুষ্ঠানমালা থাকছে জানিয়ে তিনি বলেন, অনুষ্ঠান স্থলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানস্থল এবং উৎসব উদযাপন এলাকাসহ এক কিলোমিটারের মধ্যে কোনো যানবাহন চলাচল করতে অনুমতি দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, অনুষ্ঠান চলাকালে সংশ্লিষ্ট এলকায় অস্থায়ী ও ভাসমান দোকান এমন কি নির্মাণ কাজও বন্ধ থাকবে।

জাতির পিতার সমাধীস্থলসহ দেশব্যাপী পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে তিনি জানান।

মন্ত্রী বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ২৪-২৯ নভেম্বর গ্রামীণ মেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলা পরিদর্শন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ইউপি নির্বাচন নিয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী তাদের কাজ করে যাচ্ছে এবং দেশব্যাপী ইউপি নির্বাচনের সময় সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।’

তিনি বলেন ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নিরাপত্তা বাহিনী কাজ করছে।’

Next Post

এমপিও ভুক্তির দাবিতে রাজশাহীতে শিক্ষকদের মানববন্ধন

বৃহস্পতি নভে. ১১ , ২০২১
আভা ডেস্কঃ এমপিওভুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বেসরকারি কলেজের শিক্ষকেরা। বৃহস্পতিবার সকালে রাজশাহী নগরীর বালিয়াপুকুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। পরে তাঁরা একটি স্মারকলিপি দেন। এর আগে ‘বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন’-এর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন বেসরকারি কলেজের ননএমপিও […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links