সাংবাদিকদের সাথে সদ্য দায়িত্বপ্রাপ্ত র‌্যাব-৫ অধিনায়কের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক মাহফুজুর রহমান বলেছেন, হোলি আর্টিজান হামলার অস্ত্র এসেছিলো শিবগঞ্জ সীমান্ত দিয়ে। এ অঞ্চলের সীমান্ত পথ দিয়ে যেসব অস্ত্র আসে র‌্যাব হয়তো তার অর্ধেক উদ্ধার করতে পারে। বাকি অস্ত্র বিভিন্ন ভাবে দেশে প্রবেশ করে বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে।শিবগঞ্জ, গোদাগাড়ী সহ যেসব এলাকা দিয়ে অস্ত্র প্রবেশ করে সেসব এলাকায় র‌্যাব আরো বেশী নজরদারি বাড়াবে যাতে আরো বেশী বেশী অস্ত্র উদ্ধার করা সম্ভব হয়।

তিনি আরো বলেন, যেসব জঙ্গী জামিনে রয়েছে র‌্যাব সহ আইনশৃংখলার রক্ষাকারী বাহিনীর নজরদারিতে রয়েছে।
আজ মঙ্গলবার দুপুর ১২টার সময় রাজশাহীর র‌্যাব সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

র‌্যাব অধিনায়ক মাহফুজুর রহমান আরো বলেন, রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাট জেলা নিয়ে র‌্যাব-৫ গঠিত। এসব জেলার বেশিরভাগই সীমান্ত সংলগ্ন। বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত সংলগ্ন শিবগঞ্জ ও নাচোল এলাকা দিয়ে জঙ্গি ও মাদক প্রবেশ করে থাকে। যা র‌্যাবের নজরদারিতে আছে।

এছাড়া মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা জানিয়ে র‌্যাব অধিনায়ক বলেন, মাদকের সঙ্গে কোনো র‌্যাব সদস্য জড়িতের প্রমাণ পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এর আগে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের কাছ থেকে জেলার সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির খোঁজখবর নেন র‌্যাব অধিনায়ক।

র‌্যাব-৫ রাজশাহীর ১৩তম অধিনায়ক হিসেবে ১২ জুন যোগদান করেন মাহফুজুর রহমান। মাহ্ফুজুর রহমান ১৮তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ২৫ জানুয়ারি ১৯৯৯ তারিখে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি বান্দরবান জেলা, এপিবিএন ঢাকা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, মুন্সিগঞ্জ জেলা ও টাংগাইল জেলাসহ পুলিশ হেডকোয়ার্টার্সে এআইজি (এনসিবি-ইন্টারপোল), এআইজি (ক্রাইম-৩) পদেও দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পুলিশে বিশেষ অবদান রাখায় ২০১৩ সালে তিনি বিপিএম-সেবা পদকে ভূষিত হন।

এর আগে রাজশাহীতে যোগদানের পর থেকেই তিনি মাদকের ওপর বিশেষ আভিযান পরিচালনা করে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেনে। ইতিমধ্যে তার যোগদানের পর গত ১২ জুন থেকে ২৪ জুন পর্যন্ত রাজশাহীতে র‌্যাবের আভিযানে এক কোটি ৮১ লক্ষ ৯৫ হাজার ১শত ২০ টাকার মাদক দ্রব্য উদ্ধার করে এবং এর সাথে জড়িতদের বিরুেেদ্ধ আইনগত ব্যবস্থা গ্রহণ করেন।

Next Post

র‌্যাবের অভিযানে হেরোইনসহ চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন পোলাডাঙ্গা এলাকার এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

মঙ্গল জুন ২৫ , ২০১৯
নিজস্ব প্রতিনিধিঃ  র‌্যাবের অভিযানে হেরোইনসহ চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন পোলাডাঙ্গা এলাকার এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে ৫৮৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়। মঙ্গলবার সাড়ে বারোটার দিকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তি হলেন পোলাডাঙ্গা এলাকার মৃত শাইফুদ্দিনের ছেলে আজহারুল ইসলাম ওরফে জ্যোতি (৫০)। র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links