র‌্যাবে-৫ এর হাতে জঙ্গি হিসাবে আটক আব্দুর রহমান রাবি শিক্ষার্থী ।

রাবি প্রতিনিধিঃ র‌্যাব-৫ এর হাতে জঙ্গি হিসাবে আটক আব্দুর রহমান (২১) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র । তার বাড়ি বগুড়া জেলার শাহজাদপুর উপজেলার পলিপলাশ গ্রামে । রবিবার ১৩ জুন রাজশাহীর গোদাগাড়ি উপজেলার কাজিপাড়া গ্রামের একটি পরিত্যাক্ত বাথানবাড়ি থেকে তাকে আটক করা হয়েছে বলে দাবি র‌্যাবের ।র‌্যাবের পক্ষে জানানো হয়েছে সে সহ আরো তিনজন কে তারা আটক করেছে। তারা সকলেই চরমপন্থী সংগঠন আনসার আল ইসলামের সদস্য । তবে ঐ শিক্ষার্থীর পরিবারের দাবি, গত বৃহস্পতিবার মেস ছেড়ে দেওয়ার জন্য রাজশাহীতে এসে নিখোঁজ হন আবদুর রহমান। এ ব্যাপারে বগুড়ার শাহজাহানপুর থানায় গত ১২ জুন একটি সাধারণ ডায়েরিও করেছেন আব্দুর রহমানের বাবা ইলিয়াস আলী।

রবিবার গণমাধ্যমে পাঠানো র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-৫ এর কোম্পানি অধিনায়ক এটিএম মাইনুল ইসলাম এর বরাত দিয়ে বলা হয়, শনিবার (১৩ জুন) দিবাগত রাত ২টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাজিপাড়া গ্রামের একটি পরিত্যক্ত বাথানবাড়ি থেকে আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতার চার যুবক পরিত্যক্ত ওই বাথানবাড়িতে গোপন বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল এ অভিযান চালায়।  তাদের কাছ থেকে উগ্রবাদী বই উদ্ধার করা হয়েছে।

তবে আবদুর রহমানের পরিবার ও বিভাগ সূত্রে জানা গেছে, হলে সিট না পাওয়ায় আবদুর রহমান বিনোদপুর এলাকায় একটি মেসে থাকতেন। করোনাভাইরাসের কারণে গত মার্চ মাসে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে গেলে অন্য শিক্ষার্থীদের মতো  বাড়িতে চলে আসেন তিনি। তবে মাস পার হলে যেহেতু মেসের ভাড়া গুনতে হচ্ছিল তাই মেস ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। সে অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র ও কাপড় চোপড় নেওয়ার জন্য গত বৃহস্পতিবার (১১ জুন) বিকালে বগুড়া থেকে মেসে এসে সিট ছাড়ার ঘোষণা দেন তিনি। শুক্রবার সকালে আবদুর রহমান তার বাবাকে ফোন করে দুপুরের মধ্যে বাড়ি ফিরবেন বলে জানান। কিন্তু, এরপর থেকে তার ফোন বন্ধ পাওয়া যায়। শুক্রবার দুপুর পেরিয়ে সন্ধ্যা হলেও তিনি বাসায় না ফেরায় সম্ভাব্য সব আত্মীয়-স্বজনের বাসায় খোঁজ করে তার পরিবার। কিন্তু,  এতেও তার সন্ধান না পেয়ে ওই রাতেই (শুক্রবার, ১২জুন) তার পিতা ইলিয়াস আলী বগুড়ার শাহজাহানপুর থানায় সাধারণ ডায়েরি করেন।

আব্দুর রহমানের ছোট ভাই রাকিব বলেন, রবিবার দুপুরে গোদাগাড়ি থানা থেকে বাবার কাছে একটি কল আসে।  সেখানে ভাই আবদুর রহমানের সঙ্গে কথা হয় বাবার। সে বর্তমানে গোদাগাড়ী থানায় পুলিশ হেফাজতে আছে। বাবাকে থানায় যেতে বলেছে।

রাকিব আরও দাবি করেন, আমার ভাই আবদুর রহমান নিয়মিত নামাজ পড়লেও কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত নন।

ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক রেজাউর রহমান বলেন, গতকাল ওই শিক্ষার্থীর বাবা আমাকে ফোন করে তাঁর  নিখোঁজ হওয়ার বিষয়টি অবহিত করেন। আমি প্রক্টরকে বিষয়টি অবহিত করি। আজ বিকালে ফেসবুকে দেখলাম অনেকে পোস্ট দিয়েছে জঙ্গি বৈঠকের সময় রহমান র‍্যাবের হাতে আটক হয়েছেন।

র‌্যাবের অভিযানে গ্রেফতার অপর তিন ‘জঙ্গি’ হলো, জামালপুরের সদর উপজেলার শ্রীপুর কুমাড়িয়া গ্রামের সবুর আলীর ছেলে আলী সুমন (২৪),ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার রঘুনাথপুর গ্রামের আবুল কালামের ছেলে হৃদয় খান পারভেজ (২৪) এবং চট্টগ্রামের মিরসরাই উপজেলার শেখের তালুক গ্রামের মমিনুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৩)।

 

Next Post

ঢাকা চট্ট্রগ্রাম দুই বিভাগের ৫৬ এলাকা রেড জোন হিসাবে চিহ্নিত ।

সোম জুন ১৫ , ২০২০
আভা ডেস্কঃ ঢাকার দুই সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একাধিক ওয়ার্ডের ৫৬ এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ ছাড়া ঢাকার বাইরে নরসিংদী, গাজীপুর ও নারায়ণগঞ্জের একাধিক উপজেলা রেড জোনে রয়েছে। এদিকে প্রশাসন এসব এলাকা লকডাউনের কাজ শুরু করবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন। করোনা প্রতিরোধে গঠিত […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links