র‍্যাবের অভিযানে রাজশাহীতে ১২ জন দালাল, এক লাখ টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিনিধি: রাজশাহীতে র‍্যাব-৫ কতৃক পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন সক্রিয় দালাল চক্রের সদস্য গ্রেফতার এবং মহানগরীর বিভিন্ন প্রাইভেট হসপিটাল এবং ক্লিনিকে সর্বমোট ০১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

৭ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০.০০ ঘটিকা হতে ১৩.০০ ঘটিকা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করে ১২ জন্য দালাল চক্রের সদস্যদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
গ্রেফতারকৃত দালালরা হলো, রাজপাড়া থানাধীন সিপাইপাড়ার মৃত আব্দুর রহিমের ছেলে জামাল হোসেন (৪০), একই থানার লক্ষিপুরের মৃত ইব্রাহিম খলিলের ছেলে সাবজাল হক (৫২), বহরমপুরের রফিকুলের ছেলে মোতাসসিম ওরফে রুপক (৩২), বগুড়ার আদমদিঘী থানার চাঁপাপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে রনি শেখ (২৫), নগরীর সিপাইপাড়া এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে সজল (৪২), চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার মুরগিডাঙ্গা এলাকার আবুল কালাম আজাদের ছেলে শাহিন আলম পিয়াস (২৪), সিপাইপাড়ার মৈরুদ্দিন প্রামাণিকের ছেলে আব্দুল জলিল (৫৫), হোসনীগঞ্জের নিমরোজ আলীর ছেলে রাজন আলী (৩৫), কেশবপুরের মৃত লিটনের ছেলে মুরসালিন (২৪), ডাঁশপুকুরের মৃত হাবিবুর রহমানের ছেলে আহমদ আলী (৩০), কাঁঠালবাড়িয়ার সামসুদ্দিনের ছেলে রয়েল হোসেন, নওগাঁ জেলার নিয়ামতপুর থানার আকেজীগঞ্জের আমিরুল ইসলামের ছেলে সোহেল রানা (২৪)। প্রত্যেক জন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় মোবাইল কোর্টটি।
প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, আসামীরা দীর্ঘদিন যাবত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং হাসপাতালের আশ-পাশ এলাকায় অবস্থান করে সাধারণ মানুষের নিকট নিজেদেরকে হাসপাতালের এবং ডাক্তারদের কাছের লোক বলে পরিচয় প্রদান করেন।  রোগীদের উন্নত চিকিৎসার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে টাকা নেয়। রাজশাহী মেডিকেলে অল্প খরচে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে দেওয়ার আশায় রোগীদের স্বজনদের নিকট হতে টাকা হাতিয়ে নেয়। সরকারী এ্যাম্বুলেন্সে যাতায়াত করায় দেওয়ার কথা বলে রোগীদের স্বজনদের নিকট হতে বিভিন্ন অঙ্কের টাকা নেয়। এছাড়াও
বিভিন্ন ভাবে রোগীদের হয়রানি মূলক কর্মকান্ডসহ রোগীদের এবং রোগীর স্বজনদের নিকট হতে হাসপাতালের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে অর্থ নেয়। আসামীদের বিরুদ্ধে দন্ড বিধি- ১৮৬০ এর ১৮৮ ধারায় বিচার করতঃ বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং আসামীদের রাজশাহী কারাগারে প্রেরণ করেন।
অপরদিকে র‍্যাব অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে আল শেফাকে ৫০,০০০/-টাকা, রাজশাহী কিডনী ডায়ালাইসিস এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর মালিক মোঃ বাচ্চু রহমানকে ২০,০০০/- টাকা, মেডিকো ডায়াগনস্টিক সেন্টার এর মালিক উম্মে মনিরাকে ৩০,০০০/-টাকা, জরিমানা করাসহ সানবিম হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করে দেন মোবাইল কোর্ট।

Next Post

কেশরহাটে অনুমোদনহীন সমিতির উচ্চ সুদে সর্বশান্ত অনেক পরিবার

শনি মার্চ ৯ , ২০২৪
নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাটে অনুমোদনহীন ব্যবসায়িক সমিতির আড়ালে চলছে উচ্চ হারে সুদের রমরমা ব্যবসা। সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে অসহায় মানুষের সাথে প্রতারণা করে চালানো হচ্ছে এই সুদের কারবার। বড় অংকের সুদের কারণে ব্যবসায়ী থেকে শুরু করে নিম্ন পর্যায়ের দিনমজুরেরা হচ্ছেন সর্বশান্ত । সরেজমিন গিয়ে জানা যায়, কেশরহাট পৌরসভার […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links