রাবির উপ-উপাচার্য হলেন ড. হুমায়ুন কবীর

নিজস্ব প্রতিনিধিঃঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর উপ-উপাচার্য (প্রো ভাইস চ্যান্সেলর) হিসেবে নিয়োগ পেয়েছেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছাঃ রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে এ নিয়োগ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডে এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. মো. হুমায়ুন কবীর ১৯৬৪ সালে চুয়াডাঙ্গা জেলা সদরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর বাবা ছিলেন কলেক শিক্ষক ছিলেন পাশাপাশি পারিবারিক ব্যবসাও দেখতেন তিনি।

উল্লেখ্য, ড. মো. হুমায়ুন কবীর ছোট বেলা থেকেই অত্যন্ত মেধাবী ছিলেন। তিনি প্রত্যেক পরীক্ষায় মেধাস্থানের সাথে উত্তীর্ণ হতেন । তিনি ১৯৭৯ ও ১৯৮১ সালে চুয়াডাঙ্গা, যশোর বোর্ড থেকে যথাক্রমে এসএসসি ও এইচএসসি পাশ করেন। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বি.কম(১৯৮৪), এম.কম(১৯৮৫) ও এম.ফিল(১৯৯৪) এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি(১৯৯৯) ডিগ্রি লাভ করেন। শিক্ষা জীবনের প্রতিটি অধ্যায়েই তিনি কৃতিত্বের স্বাক্ষর রাখেন।

পেশাগত জীবনে তিনি, ১৯৯০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগে যোগদান করেন এবং ২০০৪ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। এছাড়া তিনি বিভিন্ন মেয়াদে এ বিভাগের চেয়ারম্যান, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজের ডীন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার, ভারপ্রাপ্ত হিসাব পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

পারিবারিক জীবনে তিনি এক পুত্র সন্তান এবং এক কন্যা সন্তানের জনক। তাঁর স্ত্রী একজন গৃহিণী, এক ছেলে, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর প্রভাষক হিসেবে কর্মরত এবং এক মেয়ে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে পড়াশোনা করছেন।

Next Post

ভদ্রা মোড় হতে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়কের কাজ চলছে দ্রুতগতিতে

মঙ্গল নভে. ৮ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় রাজশাহী মহানগরীর ভদ্রা মোড় রেলক্রসিং হতে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ চারলেন সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। এক সময়ের খানাখন্দে ভরা সড়কটি একটি উন্নতমানের সড়কে পরিণত হচ্ছে। বর্তমানে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links