রাজশাহীতে দুই চিকিৎসক খুন, আইনশৃঙ্খলার অবনতি

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে পৃথক দুটি ঘটনায় দুজন চিকিৎসক খুন হয়েছে। পৃথক দুই ঘটনায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে  রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের একজন চিকিৎসক ও অপর আরেক ঘটনায় গ্রাম্য চিকিৎসক নিহত হয়।
রবিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় গ্রাম্য চিকিৎসকের দোকান থেকে তাঁকে অপহরণ পূর্বক হত্যা করে রাজশাহী সিটি হাটে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। পরে তাঁকে রামেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর ঘটনায়
রাত পৌনে বারোটার দিকে চেম্বার শেষে বাড়িতে ফেরার পথে রাজশাহী নগরীর বর্ণালীর মোড়ে রামেক চিকিৎসককে ছুরিকাঘাত করা হলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ২ টায় তিনি মারা যান।
বিষয় দুটি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ এএসআই মুকুল হোসেন।
ইসলামী ব্যাংক হাসপাতালে নিহত চিকিৎসকের নাম কাজেম আলী আহমেদ। তিনি চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ। কাজেম আলী ৪২ তম বিসিএস ক্যাডার। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের দেবী নগরে।
নিহত অপর গ্রাম্য চিকিৎসক হলেন, ডা: দুলাল হোসেন। তিনি গ্রাম্য চিকিৎসক ছিলেন। রাজশাহী কৃষি কলেজ সংলগ্ন কৃষ্টগঞ্জের বাইপাসে তাঁর ফার্মেসি আছে। তিনি চন্দ্রিমা থানাধীন কেচুয়াতৈল গ্রামের ছমির উদ্দিনের ছেলে।
হাসপাতাল সূত্র মতে, ডা: কাজেম আলী রাজশাহী ইসলামী ব্যাংক হাসপাতালে লেখাপড়া শেষে ইসলামী ব্যাংক হাসপাতাল এবং পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত রোগী দেখতেন তিনি । রাজশাহীতে যে কয়জন চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ রয়েছেন তাদের মধ্যে ডা. কাজেম আলী অন্যতম। প্রতিদিনের মত রবিবার লক্ষ্মীপুরে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টারে তার চেম্বার শেষে বাড়িতে ফেরার পথে বর্ণালীর মোড়ে তার মোটর সাইকেলের গতি রোধ করে একদল দুর্বৃত্ত। এসময় তার বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় ওই সন্ত্রাসীরা।
পরে রাস্তা থেকে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অতিরিক্ত রক্তক্ষরণে তিনি মারা যান।
রাজপাড়া থানার ওসি বলেন, লক্ষ্মীপুরের পপুলার হাসপাতাল থেকে ডা: কাজেম মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে  মাইক্রোবাস আরোহী দুর্বৃত্তরা তার গতিরোধ করে, এরপর ধারালো অস্ত্রের  আঘাত করে পালিয়ে যায়। এ সময় তার সঙ্গে থাকা এক ব্যক্তি আহত হন। তাকে  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হত্যার রহস্য  ও মোটিভ সম্পর্কে স্পষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। এঘটনায় রাজপাড়া থানায় একটি হত্যা মামলা হয়েছে।
অপর ঘটনায় রাজশাহী কৃষি কলেজ সংলগ্ন কৃষ্টগঞ্জের গ্রাম্য ডাক্তার দুলালকে সাদা পোশাকে একদল মুখোশধারী মাইক্রোবাসে করে তাকে ফার্মেসী থেকে উঠিয়ে নিয়ে যায়। পরে সিটি হাটে তাঁর লাশ পাওয়া যায়।
শাহমুখদুম থানার ওসি ঈসমাইল হোসেন বলেন, ঘটনাটি মুলত চন্দ্রিমা থানা এলাকার কৃষ্টগঞ্জ গ্রামের। সেখান থেকে তিনজন মুখোশধারী সাদা পোশাকে অস্ত্রের মূখে ঐ গ্রাম্য চিকিৎসককে অপহরণ করেন। পরে আমার শাহমুখদুম থানা এলাকার সিটিহাটে তাঁর লাশ ফেলে রেখে যায়। আমরা তাঁর লাশ উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যাই। এ বিষয়ে চন্দ্রিমা থানার ওসি মাহাবুবুর রহমান বলেন গ্রাম্য চিকিৎসক হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। দ্রুত আসামীদের গ্রেফতার করা হবে। ইতোমধ্যে একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।
এসব বিষয়ে নগরীর সুধীজনরা বলছেন, রাজশাহীতে সম্প্রতি অপরাধীদের অভয়ারণ্য তৈরী হয়েছে। চুরি, ছিনতাই, মাদক, কিশোর গ্যাং অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ছিনতাইকারী অস্ত্রের আঘাতে দুই কলেজ ছাত্র নিহত হয়েছে। এরপর আবারও একই দিনে দুই চিকিৎসক নিহত হয়। প্রতিদিন কোথায়ও না কোথায় চুরি, ছিনতাইয়ের ঘটনা ঘটছে। মাদকাসক্তরা প্রতিনিয়ত নানা অপরাধে জড়িয়ে পড়ছেন। দ্রুত প্রশাসন এ বিষয়ে তৎপর না হলে অপরাধ অনেক গুনে বৃদ্ধি পাবে। আইনশৃঙ্খলার চরম অবনতি হবে।

Next Post

রাজশাহীতে চিকিৎসক হত্যার প্রতিবাদে মানববন্ধন, ৭২ ঘন্টার আল্টিমেটাম

মঙ্গল অক্টো. ৩১ , ২০২৩
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে চিকিৎসক গোলাম কাজেম আলী আহমেদের হত্যার বিচার ও হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন রাজশাহী মেডিকেল কলেজ শিক্ষার্থী ও চিকিৎসকবৃন্দ। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকলে রাজশাহী মেডিকেল এসোসিয়েশনের আয়োজনে মেডিকেল কলেজ ক্যাম্পাসের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links