রাজশাহীগামী উত্তরা ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষ নিহত-১২ ।

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটে রাজশাহী অভিমুখী উত্তরা ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে ১২ জন নিহত ও ৩ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আজ শনিবার (১৯ ডিসেম্বর) সকাল পৌনে সাতটার দিকে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় ক্রসিংটির গেট খোলা ছিল ও সংশ্লিষ্ট গেটম্যান ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে।

এদিকে দুর্ঘটনার পর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। রেল যোগাযোগ স্বাভাবিক করার জন্য উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গেছে। চেষ্টা চলছে দুর্ঘটনাকবলিত বাস ও ট্রেন অপসারণের।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম।

জেলা প্রশাসক জানান, পুরানাপৈল রেলগেটের গেটম্যান তার দায়িত্ব পালন না করায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহতদের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের দাফনসহ সার্বিক খরচ বহন করা হবে। দুর্ঘটনার পর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।  উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। চেষ্টা চলছে দুর্ঘটনাকবলিত বাস ও ট্রেন অপসারণের।

ফায়ার সার্ভিস কর্মকর্তা সিরাজুল ইসলাম  জানান, সদর উপজেলার পুরানাপৈল রেলগেটে সকালে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন বাসটিকে ধাক্কা দেয়। বাসটিকে দুমড়ে-মুচড়ে ট্রেনটি রেললাইনের ওপর দিয়ে প্রায় ৫০০ মিটার দূরে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়। আহত হন ৫ জন। আহতদের প্রথমে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে  বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। শজিমেক হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়। সেখানে এখন আরও ৩ জন চিকিৎসাধীন।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- জেলার পাঁচবিবি উপজেলার আটুল গ্রামের আলতাফ হোসেনে ছেলে সরোয়ার হোসেন (৩৫) এবং তার ছোট ভাই আরিফুজ্জামান রাব্বী (২৫)।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সালাম কবীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন চন্দ্র রায় এবং জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট।

Next Post

ফাইজারের ভ্যাকসিন দিলে মানুষ কুমিরে পরিণত হতে পারে-ব্রাজিলের প্রেসিডেন্ট।

শনি ডিসে. ১৯ , ২০২০
আভা ডেস্কঃ করোনা ভাইরাস মহামারির শুরু থেকেই একের পর এক বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এবার তিনি দাবি করেছেন, ফাইজার-বায়োএনটেক যে ভ্যাকসিন তৈরি করেছে, সেটি শরীরে দিলে মানুষ কুমিরে পরিণত হতে পারে বা নারীদের দাড়ি গজাতে পারে! ভারতীয় সংবাদমাধ্যম এনটিভি জানায়, কট্টর ডানপন্থি এ নেতা শুরু […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links