মাদকে জড়িত পুলিশ সদস্যকে কারাগারে পাঠানো হবে, আইজিপি।

আভা ডেস্কঃ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘পুলিশের কোনো সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকলে তাকে ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে তাকে জেলে পাঠানো হবে। এজন্য সবাইকে মাদক থেকে দূরে থাকতে হবে।

রোববার (১৫ নভেম্বর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ‘পুলিশ কনস্টেবল, নায়েক ও এএসআইদের ভূমিকা ও আচরণবিধি’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, ‘কনস্টেবল পুলিশের কনিষ্ঠতম পদ হলেও তাদের সংখ্যাই বেশি। এএসআই ও এসআইর সংখ্যাও বেশি। তাদের ভালো কাজ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করবে। এ কারণে মানুষের সঙ্গে ভালো আচরণ করতে হবে। তাদের সুখ-দুঃখের কথা শুনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

পুলিশ প্রধান আরও বলেন, ‘বর্তমান সরকারের পদক্ষেপের কারণে পুলিশ বাহিনীতে এখন ২ লাখ ১২ হাজার সদস্য কর্মরত আছেন। তাদের মধ্যে কনস্টেবল, নায়েক ও এএসআইর সংখ্যা বেশি। এ কারণে তাদের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

করোনাকালে পুলিশ মানুষের আস্থা অর্জন করেছে, দাবি করে ড. বেনজীর আহমেদ আরও বলেন, ‘করোনায় পুলিশ মানুষের জানমালের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি যে মানবিকতা দেখিয়েছে, তা অনন্য দৃষ্টান্ত। এ কারণে পুলিশের ওপর মানুষের আস্থা ও প্রত্যাশাও বেড়েছে।

তিনি বলেন, ‘পেশাগত কাজ করতে হলে সৎ থাকতে হবে। সৎ থাকলে যেকোনো কাজ খুব সহজেই করা যায় এবং জনগণের কাছে আসা যায়। একই সঙ্গে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের অন্যতম দায়িত্ব।

Next Post

অনুর্ধব-১৯ দলের ক্রিকেটার সজিবের আত্নহত্যা।

রবি নভে. ১৫ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের স্ট্যান্ডবাই সদস্য তরুণ ক্রিকেটার সজিবুল ইসলাম সজিব আত্মহত্যা করেছেন। শনিবার গভীর রাতে সবার অজান্তে রাজশাহীর দুর্গাপুরে নিজ ঘরে আড়ার সঙ্গে গলায় রশি পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন। স্বজনদের দাবি, আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সুযোগ না পাওয়ার হতাশা থেকেই তিনি এ কাণ্ড ঘটিয়েছেন। নিহত সজিব উপজেলার ঝালুক […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links