পার্টির গঠনতন্ত্র হলো পার্টির সংবিধান, ফজলে হোসেন বাদশা ।

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, পার্টির গঠনতন্ত্র হলো পার্টির সংবিধান। গঠনতন্ত্র মেনে কাজ করলেই সাফল্য আসবে। তাই ওয়ার্কার্স পার্টির প্রত্যেক নেতাকর্মীকে গঠনতন্ত্র মেনেই কাজ করতে হবে। একমাত্র গঠনতন্ত্রের সাথে কাজের মিল থাকলেই ওয়ার্কার্স পার্টি আরো বেশি শক্তিশালী হয়ে জনমানুষের পার্টিতে পরিণত হবে।

শুক্রবার সকালে রাজশাহীতে পার্টির গঠনতন্ত্রের উপর আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধক হিসেবে তিনি এ কথা বলেন। নগরীর শাহমখদুম কলেজে এর আয়োজন করা হয়।

ফজলে হোসেন বাদশা বলেন, এবারের কংগ্রেসের পর আমাদের ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্রের অনেক পরিবর্তন আনা হয়েছে। আগে বাংলাদেশের প্রচলিত আইন ও নির্বাচনী ব্যবস্থার সাথে কিছু অসঙ্গতিপূর্ণ নিয়ম ছিলো। এবার সেগুলো সংশোধন করে সময় উপযোগী করে তৈরি করা হয়েছে।

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, গঠনতন্ত্রের এই পরিবর্তন পার্টিকে আরো শক্তিশালী করে তোলার জন্য তৈরি করা হয়েছে। তাই সব নেতাকর্মীকে পার্টির গঠনতন্ত্র ভালো করে বুঝতে হবে। সেগুলো ধারণ করতে হবে। গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী চলতে হবে।

রাকসুর সাবেক এই ভিপি বলেন, আমরা যদি গঠনতন্ত্রের নিয়মগুলো বাস্তবে প্রয়োগ করতে না পারি, অনুশীলন করতে না পারি তাহলে গঠনতন্ত্র পরিবর্তনের সফলতা আসবে না। আর সফলতা না আসলে আমাদের পার্টি শক্তিশালী হবে না। গঠনতন্ত্রের সঠিক প্রয়োগের উপরই নির্ভর করছে ওয়ার্কার্স পার্টির ভবিষ্যৎ।

এ সময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরো সদস্য ড. সুশান্ত দাস। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক দেবাশীষ প্রমাণিক দেবু।

প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতাসহ রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Next Post

আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে নরসিংদী ডিবি ।

শুক্র ফেব্রু. ৭ , ২০২০
আভা ডেস্কঃ আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছে থেকে চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় নরসিংদীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন নরসিংদী পৌর শহর তরুয়া এলাকার ইয়াকুব আলীর […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links