২৪ ঘন্টায় ৩ লাখ করোনায় আক্রান্ত, যা একদিনের সর্বোচ্চ রেকর্ড ।

আভা ডেস্কঃ বিশ্বে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় প্রায় তিন লাখ মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। তবে আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার।

বিশ্বে ইতিমধ্যে প্রায় এক কোটি মানুষ করোনাকে জয় করেছেন। সুস্থতার হার ৯৪ শতাংশ। এক সপ্তাহ আগে যা ছিল ৯৩ শতাংশ।

বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬০ লাখ ৪৮ হাজার ১০১ জন।

মারা গেছেন ৬ লাখ ৪৪ হাজার ৬৭৯ জন। অবস্থা আশঙ্কাজনক ৬৬ হাজার ২৮০ জনের। সুস্থ হয়েছেন ৯৮ লাখ ২ হাজার ৮০৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৯, মৃত্যু হয়েছে ৬ হাজার ১৯৯ জনের।

বিশ্ব তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ হাজার ৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের।

যা আগের দিন ছিল যথাক্রমে ৬৯ হাজার ৪৪৩ জন ও ১ হাজার ১১৬ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত ৪২ লাখ ৫১ হাজার ২৪ জন, মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৫২৯ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ২৪৯ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৮ জনের। যা আগের দিন ছিল যথাক্রমে ৫৮ হাজার ৮০ ও ১ হাজার ৩১৭ জন।

এতে দেশটিতে রোগীর সংখ্যা ২৩ লাখ ৪৮ হাজার ২০০, মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৩৮৫ জনের।

বিশ্বে তৃতীয় স্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৮৯২ জন। সেই হিসাবে দেশটিতে প্রতি ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজারের বেশি মানুষ। একই সময়ে মারা গেছেন ৭৬১ জন।

এ নিয়ে ভারতে মোট রোগীর সংখ্যা ১৩ লাখ ৫৮ হাজার ৭৪৩ জন, মারা গেছেন ৩১ হাজার ৬৪০ জন।

চতুর্থ স্থানে রাশিয়ায় রোগীর সংখ্যা ৮ লাখ ৬ হাজার ৭২০ জন, মারা গেছেন ১৩ হাজার ১৯২ জন।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৪ লাখ ২১ হাজার ৯২৮, মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৪৩ জনের।

পেরুকে ছাড়িয়ে ষষ্ঠ স্থানে উঠে আসা মেক্সিকোতে রোগী ৩ লাখ ৭৮ হাজার ২৯০, মৃত্যু হয়েছে ৪২ হাজার ৬৭৮ জনের। সপ্তম স্থানে থাকা পেরুতে আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ৯২৪, মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮৮৪ জনের।

Next Post

সুশান্তের ঘটনায় কঙ্গনা রাণৌতকে তলব করেছে মুম্বাই পুলিশ ।

শনি জুলাই ২৫ , ২০২০
আভা ডেস্কঃ বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌতকে তলব করেছে মুম্বাই পুলিশ। মুম্বাই মিরর এই তথ্য জানিয়েছে। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডের নানা অসঙ্গতি নিয়ে কথা বলছেন কঙ্গনা। বিশেষ করে ইন্ডাস্ট্রিতে স্বজনপ্রীতি ও পক্ষপাতিত্বের বিরুদ্ধে সোচ্চার তিনি। সুশান্তের ঘটনায় তথ্য জানতেই এই অভিনেত্রীকে তলব করা হয়েছে বলে জানা গেছে। […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links